সালাহ ম্যাজিকে ছন্দে লিভারপুল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 21:04:39

ইংলিশ প্রিমিয়ার লিগ মানেই মোহাম্মদ সালাহর দাপট। গত মৌসুমের পর এবারো ঠিক একই ছন্দ ধরে রেখেছেন লিভারপুলের এই মহাতারকা। আরো একটি ম্যাচে জয়ের নায়ক এই স্ট্রাইকার। মিশরের এই রিক্রুটের ম্যাজিকেই শুক্রবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারিয়েছে লিভারপুল।

উলভারের মাঠে ২-০ গোলের জয়ে শীর্ষস্থান ধরে রেখেছে অলরেডরা। এবারের প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল লিভারপুল।

খেলার ১৮তম মিনিটে এগিয়ে যায় অতিথি দল। সতীর্থ ফাবিনিয়োর পাস থেকে বল পেয়ে গোল করেন সালাহ। এই গোলে নিজেকে তিনি নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ১১ গোল নিয়ে এবারের আসরের গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে এখন তিনিই।

এরপর অবশ্য নিজেদের মাঠে ফেরার লড়াইয়ে আপ্রাণ চেষ্টা করে গেছে উলভার। বেশ কয়েকবার প্রতিপক্ষের সীমানায় ভয় ধরালেও গোলের দেখা অবশ্য পায়নি তারা।

এরমধ্যে ৬৮তম মিনিটে আবারো এগিয়ে যায় অলরেডরা। সালাহর অসাধারণ এক ক্রসে ব্যবধান দ্বিগুণ করেন ভার্জিল ফন ডাইক। এরপর এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে জায়ান্টরা। বুঝিয়ে দিয়েছে- শিরোপা জিততে মুখিয়ে আছে দলটি।

১৮ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে ৪৮ পয়েন্ট লিভারপুলের। তাদের চেয়ে ৪ পয়েন্ট কম নিয়ে এরপরই আছে ম্যানচেস্টার সিটি। যদিও একটি ম্যাচ কম খেলেছে তারা। ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে টটেনহ্যাম হটসপার। প্রিমিয়ার লিগে চেলসি আছে এরপরই। তাদের পয়েন্ট ৩৭।

আর্সেনালের ৩৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে। ভয়াবহ বিপর্যয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ২৬ পয়েন্ট নিয়ে রয়েছে ষষ্ঠ স্থানে। সাত নম্বরে আছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

এ সম্পর্কিত আরও খবর