ত্রাতা বেলিংহামে বাঁচল রিয়ালের মান, আর্সেনাল-মিউনিখের জয়

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-21 11:38:13

চ্যাম্পিয়নস লিগে এই রিয়ালকে দেখেই অভ্যস্ত সমর্থকরা। তাই ম্যাচের শেষ বাঁশি বাজার আগ মুহূর্ত পর্যন্ত মাঠ ছাড়ার জু নেই। পিছিয়ে থাকলেও ম্যাচের মোড় ঘুরিয়ে দেবে রিয়াল এই বিশ্বাস থাকেই। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেও এর ব্যত্যয় ঘটেনি। ঠিক শেষ বাঁশি বাজার আগে মরণ কামড় দিয়েছে রিয়াল। গোল শূন্য সমতায় থাকে ম্যাচে ত্রাতা হয়ে রিয়ালের মান বাঁচিয়েছে এই মৌসুমে ক্লাবটিতে আশীর্বাদ হয়ে আসা জুড বেলিংহাম।

তার গোলেই প্রথমবারের মতো ইউরোপ সেরার মঞ্চে পা রাখা ইউনিয়ন বার্লিনের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল। রাতের অপর দুই হাই ভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। অন্য ম্যাচে জয় তুলেছে আর্সেনাল।

প্রথমবারের মতো ইউরোপ সেরার মঞ্চে দল, প্রতিপক্ষ আসরের সবচেয়ে সফল দল রিয়াল। বার্লিন সমর্থকদের মধ্যে উচ্ছ্বাসের কমতি ছিল না। ফুটবলাররাও নিজেদের সামর্থ্যের সবটুকু নিংড়ে দিয়েছে নিজেদের রক্ষণ সামলাতে। রিয়ালের বিপক্ষে জয় নয়; তাদের গোল করতে না দেওয়াটাও যে বিশাল অর্জন। সে লক্ষ্যেই রক্ষণ সামলানোতে ছিল বাড়তি মনোযোগ। এরপরও অবশ্য বেলিংহামের কাছে হার মানতে হয়েছে দলটিকে। ফর্মের তুঙ্গে থাকা ইংলিশ তরুণ ৬ নাম্বার ম্যাচে নেমে আদায় করে নিয়েছেন তার ষষ্ঠ ক্লাব গোল।

রাতের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচ ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও বায়ার্ন মিউনিখের। এ গ্রুপের এ ম্যাচে উত্তাপও ছড়িয়েছে বেশ। তবে নিজেদের মাঠে ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে ঠিকই ৪-৩ গোলে জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছে বাবারিয়ানরা। ক্যাসিমিরোর জোড়া গোলের পরও হতাশাই সঙ্গী হয়েছে রেড ডেভিলদের।

এদিকে চ্যাম্পিয়নস লিগের বি গ্রুপের ম্যাচে পিএসভি ইন্ধুভেনকে ৪-০ গোলে বিধ্বস্ত করে জয় তুলেছে আর্সেনাল। আর্সেনালের প্রথম দুই গোলেই জড়িয়ে আসে দলটির তারকা ফুটবলার বুকায়ো সাকার নাম।

এ সম্পর্কিত আরও খবর