সাকিব এগোলেও পেছালেন লিটন

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-13 21:14:57

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ তথ্য প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বুধবার (১৩ সেপ্টেম্বর) আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। তবে ওয়ানডের সহ-অধিনায়ক লিটন দাস পিছিয়েছেন।

আইসিসির ওয়ানডে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন সাকিব। ভারতের শ্রেয়াস আইয়ার ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে পেছনে ফেলে বাংলাদেশ অধিনায়ক এখন অবস্থান করছেন র‍্যাঙ্কিংয়ে ৩৪ নম্বরে। উন্নতি হয়েছে চোটে পড়ে এশিয়া কাপ থকে ছিটকে পড়ার আগে দুই ম্যাচে দারুণ ব্যাট করা নাজমুল হোসেন শান্তও।

এশিয়া কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৮৯ এবং আফগানিস্তানের বিপক্ষে ১০৪ রানের ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি ব্যাটার। এক ধাপ এগিয়ে এখন ৮০ নম্বরে অবস্থান করছেন তিনি।

জ্বরের কারণে এশিয়া কাপের শুরু থেকে খেলতে পারেননি লিটন। দলের সঙ্গে যোগ দিয়েছেন সুপারফোরে। তবে এই পর্বে দুই ম্যাচ খেলে ফেললেও তার ব্যাট এখনো ছন্দ খুঁজে পায়নি। যার প্রভাব পড়েছে র‍্যাঙ্কিংয়ে। ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে একধাপ পিছিয়ে ৪৭ নম্বরে নেমে গেছেন এই উইকেটকিপার-ব্যাটার।

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান এখনো মুশফিকুর রহিমের দখলে। ১৭ নম্বরে থাকা মুশফিকের রেটিং পয়েন্ট ৬৪৬।

এ সম্পর্কিত আরও খবর