ভারতের বিপক্ষে থাকছেন না মুশফিক

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-13 16:43:47

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচশেষ করে পরদিনই দেশে ফিরেছিলেন মুশফিকুর রহিম। কথা ছিলো ভারতের বিপক্ষে ১৫ সেপ্টেম্বরের ম্যাচ খেলতে আবারও শ্রীলঙ্কায় ফিরে যাবেন৷ কিন্তু সেটা আপাতত হচ্ছে না।

এশিয়া কাপে বাংলাদেশের ফাইনালে যাওয়ার সম্ভাবনা নেই বিন্দুমাত্রও। তাই নিয়মরক্ষার সেই ম্যাচের জন্য ছুটি চেয়েছেন মুশফিকুর রহিম। বিসিবিও সেটাতে সায় দেওয়ায় এশিয়া কাপে আর ফেরা হচ্ছে না অভিজ্ঞ এই উইকেটরক্ষক-ব্যাটারের।

স্ত্রী এবং কন্যা সন্তানের পাশে থাকতেই মুশফিকুর এমন সিদ্ধান্ত। যেটাতে সায় দিয়েছে বিসিবিও৷ বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানান, "মুশফিক আমাদের জানিয়েছে তার স্ত্রীর অবস্থা এখনো উন্নতির দিকে এবং তার তার এই সময়ে তার স্ত্রী এবং সন্তানের সাথে থাকা প্রয়োজন। আমরা ওর পরিস্থিতি বুঝতে পারছি এবং তাকে এই ম্যাচে ছুটি দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।

গত ১১ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে এগারোটায় দ্বিতীয় সন্তান ভূমিষ্ট হয় মুশফিকুর রহিম এবং জান্নাতুল কিফায়াত মন্ডি দম্পতির। যার কারণে এশিয়া কাপের মাঝপথে দেশে ফেরা। কথা ছিলো ভারতের বিপক্ষে ম্যাচ খেলতে আবারো কলম্বোয় উড়াল দেবেন। আপাতত মুশফিকের এশিয়া কাপের এবারের অধ্যায় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই সমাপ্তি ঘটলো।

ইনজুরির কার‍ণে এশিয়া কাপে বাংলাদেশ পাচ্ছে না তামিম ইকবালকে। তার সাথে যোগ দিয়েছিলেন ইবাদত হোসেনও। আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ রানের মালিক নাজমুল হোসেন শান্তও দুই ম্যাচ খেলে ইনজুরিতে পড়ে দেশে ফিরেছেন। জ্বরের কারণে প্রথম দুই ম্যাচ মিস করেছিলেন লিটন দাস৷ সবমিলিয়ে দলের অবস্থাও ক্রিকেটারদের ইনজুরির মতোই বিপর্যস্ত।

এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে সাত উইকেটে দল হারলেও মুশফিক করেছিলেন ৬৪(৮৭) রান।এছাড়াও গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে ডু অর ডাই ম্যাচে ১৫ বলে ২৫ রানের ক্যামিও।

এ সম্পর্কিত আরও খবর