আর্জেন্টিনার হয়ে খেলবেন না মেসি, ১০ নম্বর জার্সি পরবেন অন্য কেউ

ফুটবল, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-13 01:48:26

বিশ্বজয়ের নয় মাস না যেতেই আর্জেন্টিনাকে নেমে যেতে হয়েছে নতুন বিশ্বকাপে জায়গা করে নেওয়ার মিশনে। প্রথম ম্যাচে লিওনেল মেসির একমাত্র গোলে জিতেছে আকাশী-সাদারা, একুয়েডরকে হারিয়েছে ১-০ গোলে।

তার ঠিক পরের ম্যাচে খেলছেন না মেসি। শুরুর একাদশে নেই, এমনকি বদলি হিসেবেও নামছেন না তিনি। তার বদলে ১০ নম্বর জার্সি দেওয়া হয়েছে দলটির ফরোয়ার্ড আনহেল কোররেয়াকে।

বলিভিয়ার লা পাজের এই ম্যাচটা হয় সমুদ্রপৃষ্ট থেকে ১২০০০ ফুট ওপরে। যে কারণে স্বাভাবিক প্রক্রিয়ায় খেলাটা ব্যহত হয় বেশ। গেল বিশ্বকাপ বাছাইপর্বের আগ পর্যন্ত ১৩ বছর জয়বঞ্চিত ছিল আর্জেন্টিনা, তার পেছনে বড় নিয়ামক হিসেবেই কাজ করেছে এটা।

লিওনেল স্কালোনির অধীনে ২০২০ সালে এ খরা কাটায় আকাশী সাদারা। আজকের ম্যাচ তাই সে ধারাটা ধরে রাখারও মিশন। সেই ম্যাচেই কি না মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনা।

একুয়েডর ম্যাচে চোট পেয়েছিলেন তিনি। এরপর থেকে এ পর্যন্ত তিনি অনুশীলন করেছেন মোটে ১৫ মিনিট। তাকে নিয়ে বাড়তি কোনো ঝুঁকি নিতে চাননি কোচ স্কালোনি। না খেললেও তিনি অবশ্য আছেন বলিভিয়ার লা পাজে, দলের সঙ্গেই।

মেসির ফাঁকা জায়গাটা আর্জেন্টিনা পূরণ করছে দুই 'আনহেল'কে দিয়ে। দলটির অধিনায়কত্ব করবেন আনহেল দি মারিয়া। আর তার ১০ নম্বর জার্সি পরবেন আনহেল কোররেয়া।

আর্জেন্টিনা একাদশ-
এমিলিয়ানো মার্তিনেজ;
নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস ওতামেন্দি, নিকলাস তালিয়াফিকো;
রদ্রিগো দে পল, এনজো ফের্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক আলিস্তার;
দি মারিয়া, লাওতারো মার্তিনেজ, নিকলাস গঞ্জালেজ

এ সম্পর্কিত আরও খবর