আগস্টের সেরার লড়াইয়ে পুরান-বাবর-শাদাব

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2023-09-07 19:57:58

০, ৫৩, ৬০ এবং ১৫১ - এই ইনিংসগুলো আগস্ট মাসে আন্তর্জাতিক ক্রিকেটে বাবর আজমের খেলা ইনিংস। গেলো মাসে এই চার ইনিংস ব্যাট করেই পাকিস্তান কাপ্তান মনোনয়ন পেলেন আইসিসির আগস্ট মাসের খেলোয়াড়ের মনোনয়ন। বাকী দুজনের একজন তার সতীর্থ শাদাব খান, আরেকজন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটার নিকোলাস পুরান।

বাবরের সমান চার ম্যাচে খেলে এই তালিকায় জায়গা করে নিয়েছেন অলরাউন্ডার শাদাব খান। আগস্টে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান৷ সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে ৩৯ এর পাশাপাশি বল হাতে কোনো রান না দিয়ে এক উইকেট। দ্বিতীয় ম্যাচে কোনো উইকেট না পেলেও ব্যাট হাতে খেলেছিলেন ৩৫ বলে ৪৮ রানের ইনিংস।

সিরিজের শেষ ম্যাচে ৪২ রানে শিকার করেন তিন উইকেট। ৩-০ ব্যবধানে সিরিজ জেতায় তার অবদান ছিলো বেশ। এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ২৭ রান দিয়ে শিকার করেন চার উইকেট৷ 

আইসিসির মাসসেরার তালিকায় থাকা আরেক ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটার এবং উইকেটরক্ষক নিকোলাস পুরান।  ভারতের বিপক্ষে ৩-২ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয়ে  গুরুত্বপূর্ণ অবদান রেখে হয়েছিলেন প্লেয়ার অব দ্য সিরিজ। 

সিরিজের প্রথম ম্যাচে ৪ রানের জয়ে ব্যাট হাতে পুরান খেলেছিলেন ৩৪ বলে ৪১ রানের ইনিংস।

দ্বিতীয় ম্যাচেও ৪০ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে ২-০ তে লিড এনে দেওয়ার পাশাপাশি নিজেও হন ম্যাচসেরা। 

তৃতীয় ও চতুর্থ ম্যাচে ভারত কামব্যাক করলেও শেষ ম্যাচে ব্যাট হাতে আবারও ঝড় তোলেন পুরান। ৩৫ বলে ৪৭ রানের ইনিংস খেলে দলের সিরিজ জয়ে রাখেন বড় অবদান। তৃতীয় ম্যাচে ১২ বলে ২০ রানে দল না জিতলেও সিরিজ নির্ধারণী ম্যাচে ৩৫ বলে ৬৭ রান করে এই বিধ্বংসী ব্যাটার৷ সবমিলিয়ে মাসসেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বেশ শক্ত অবস্থানে আছে এই উইকেটরক্ষক ব্যাটারের নাম।

এ সম্পর্কিত আরও খবর