বিশ্বকাপ স্কোয়াডেও ডাচদের চমক

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-07 16:06:27

সবাইকে চমকে দিয়ে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়েকে হটিয়ে আসন্ন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের টিকিট কেটেছিল নেদারল্যান্ডস। এবার চমক আছে তাদের  বিশ্বকাপের স্কোয়াডেও। বৃহস্পতিবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ডাচরা। সেখানে চমক হিসেবে আছেন দুই অভিজ্ঞ তারকা কলিন অ্যাকারম্যান এবং রোল্ফ ফন ডার মারউই।

প্রশ্ন জাগতেই পারে দুই অভিজ্ঞ ক্রিকেটারের দলে থাকাটাই স্বাভাবিক। চমকের ব্যাপারটা তাহলে কোথায়? এই দুই অভিজ্ঞ ক্রিকেটার বিশ্বকাপ বাছাইপর্বে দলের হয়ে খেলেননি। দলের গুরুত্বপূর্ণ সময়ে তারা ব্যস্ত ছিলেন কাউন্টি ক্রিকেটে। তবে বাকিদের নিয়েই তারা নিশ্চিত করে বিশ্বকাপের টিকিট। সে দলের সঙ্গে এবার যোগ দিচ্ছেন এই দুই ক্রিকেটার। তাতে নেদারল্যান্ডসের শক্তিটা বাড়ল আরও।

দলটার অধিনায়কত্ব থাকবে স্কট অ্যাডওয়ার্ডের কাঁধে। এছাড়াও দলটার স্কোয়াডে আছেন আছেন ম্যাক্স ও'ডাউডের মতো আগ্রাসী ব্যাটার এবং বাস ডি লিডের মতো অলরাউন্ডার। বাছাইপর্বের সুপার সিক্সে লিড একাই হারিয়ে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজকে। গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন ব্যাটে বলে।

দল হিসেবেও ডাচদের সাম্প্রতিক পারফর্ম্যান্সও অসাধারণ। বিশ্বকাপে কোনো অঘটন ঘটালেও অবাক হওয়ার কিছু নেই। ২০২২ এর টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ানদের সাথে পয়েন্ট ভাগাভাগির পর সংযুক্ত আরব আমিরাত এবং নামিবিয়াকে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় ডাচরা। সেখানেও রীতিমতো অঘটনই ঘটিয়েছে দলটা। সাউথ আফ্রিকাকে হারিয়েছে ১৩ রানে। জিম্বাবুয়ের বিপক্ষেও পাঁচ উইকেটের জয়। বাংলাদেশের বিপক্ষে হেরেছিলো মাত্র নয় রানে।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড: স্কট এডওয়ার্ড (অধিনায়ক), ম্যাক্স ও'ডাউড, বাস ডি লিড, বিক্রম সিং, তেজা নিদামানারু, পল ভ্যান ম্যাকরিন, লোগান ফন ভিক, কলিন আকারম্যান, রোল্ফ ফন ডার মারউই, সাকিব জুলফিকার, শাহরিজ আহমেদ আরিয়ান দত্ত, রায়ান ক্লেইন, ওয়েসলি বারারসি, সায়ব্র্যান্ড এঙ্গেলব্রেট।

এ সম্পর্কিত আরও খবর