পাকিস্তানের ব্যাটিং বিশ্বের অন্যতম সেরা : তাসকিন

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-05 23:56:33

এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশের যাত্রা শুরু হচ্ছে আগামীকাল। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সাকিব আল হাসানরা মুখোমুখি হবেন স্বাগতিক পাকিস্তানের। সে ম্যাচের আগে তাসকিন আহমেদ পাকিস্তানকে দেখলেন বেশ সমীহের নজরেই। জানালেন, পাকিস্তানের ব্যাটিং লাইন আপ বিশ্বেরই অন্যতম সেরা।

খেলাটা যেখানে হচ্ছে, সে গাদ্দাফি স্টেডিয়াম নিখাদ ব্যাটিং স্বর্গ। সেখানেই আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে আগুন ঝরিয়েছিলেন তাসকিন, হাসান মাহমুদ, শরিফুল ইসলামরা। সে আগুনটা পাকিস্তানের বিপক্ষেও ঝরাতে চান তাসকিন।

তিনি বলেন, ‘লাহোরে ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট থাকবে স্বাভাবিকভাবেই। যেদিনই আমরা খেলবো, উইকেট বা কন্ডিশন আমাদের কন্ট্রোলে থাকবে না। দ্রুত মানিয়ে নিতে পেরেছিলাম আমরা। প্রতিটা বোলারই দারুণ করেছে। সামনের ম্যাচগুলোতেও আমরা এখান থেকে ভালো করার চেষ্টা করবো। এটা ভালো যে আমরা খেলতেছি বিভিন্ন কন্ডিশনে এবং অভিজ্ঞতার সঙ্গে দ্রুত মানিয়ে নিতে পারতেছি। আমাদের আসলে অ্যাকুরেসি ও ভেরিয়েশন খুব ভালো ছিল বিধায় আমরা ভালো করতে পেরেছি। আশা করি সামনেও এটা থাকবে।’

পাকিস্তানের ব্যাটিং লাইন আপে আছেন বাবর আজম, শেষ কয়েক বছরে সাদা বলের ক্রিকেটে যিনি বিশ্বসেরাদের একজন। বাকিদের নিয়ে পাক ব্যাটিং লাইন আপ বিশ্ব সেরাদের একটাই। সেটা ভাবনায় আছে তাসকিনেরও। তবে সঙ্গে সঙ্গে নিজেদের প্রতি আত্মবিশ্বাসটাও আছে সমান সমান।

তিনি বললেন, ‘এরকম উইকেটে আসলে বোলারদের মার্জিন অনেক ছোট থাকে। একটু এদিক-ওদিক হলে সেটা বাউন্ডারি হওয়ার চান্স বেশি থাকে। অনেক একুরেট বল করতে হয় ভেরিয়েশনের সঙ্গে। পাকিস্তানের ব্যাটিং পৃথিবীর অন্যতম সেরা। সহজ হবে না। কিন্তু আমাদের প্রতি বিশ্বাস আছি যদি সেরা বোলিংটা করতে পারি একটা ভালো টোটালে আটকাতে পারবো।’

এ সম্পর্কিত আরও খবর