এমএলএসের অভিষেক ম্যাচেও মেসির গোল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 20:31:21

যুক্তরাষ্ট্রে প্রথম ম্যাচ থেকেই দারুণ ফর্মে রয়েছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক ম্যাচেও সেই ফর্ম বজায় রেখেছেন তিনি।

দ্য অ্যাথলেটিকস জানিয়েছে, নিউইয়র্ক রেড বুলসের বিরুদ্ধে মায়ামির ২-০ ব্যবধানে জয়ে যথারীতি গোল করে অবদান রাখেন এই আর্জেন্টিনার অধিনায়ক।

শনিবারের (২৬ আগস্ট) অ্যাওয়ে ম্যাচে মেসিকে প্রথম একাদশে রাখেননি মায়ামির কোচ তাতা মার্তিনো। পরিবর্তক ফুটবলার হিসাবে পরে তাকে মাঠে নামানো হয়। তাতে অবশ্য মেসির ফুটবলে কোনও প্রভাব পড়েনি।

মেসিকে দেখার জন্য নিউইয়র্ক রেড বুলসের স্টেডিয়াম ছিল ভর্তি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক প্রথম থেকে মাঠে না নামায় কিছুটা হতাশ হন তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেও মেসিকে নামাননি মার্তিনো। একটা সময় তাকে নামানোর জন্য জোর চিৎকার শুরু করেন ফুটবলপ্রেমীরা। শেষ পর্যন্ত ম্যাচের ৬০ মিনিটে মাঠে নামেন মেসি। তিনি মাঠে নামার উদ্যোগ নিতেই দর্শকদের চিৎকার আরও তীব্র হয়। উচ্ছ্বাসে মেতে ওঠেন তারা।

মেসি মাঠে নামার আগেই ১-০ ব্যবধানে এগিয়ে ছিল মায়ামি। ৩৭ মিনিটে দলের পক্ষে গোল করেন দিয়েগো গোমেজ়। মেসি মাঠে নেমে দলের জয় নিশ্চিত করেন। ৮৯ মিনিটে গোল করেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার। প্রতিপক্ষের রক্ষণভাগের তিন ফুটবলারকে পরাস্ত করে মেসি বক্সে বল বাড়িয়ে দেন সতীর্থ বেঞ্জামিন ক্রেমাসচিকে। তিনি আবার মেসিকেই ফিরিয়ে দেন সেই বল।

প্রতিপক্ষের জালে বল ঠেলতে ভুল করেননি তিনি। মেসির ওই গোলেই মায়ামির জয় নিশ্চিত হয়।

মেজর লিগ সকারের গত ১১টি ম্যাচে জয় পায়নি ইন্টার মায়ামি। মেসির ছোঁয়ায় কাটল সেই ক্ষরা। নতুন ক্লাবের হয়ে আট ম্যাচে মেসির গোল সংখ্যা দাঁড়ালো ১১টি।

তার হাত ধরেই কয়েক দিন আগে লিগস কাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইন্টার মায়ামি। সেটাই ডেভিড বেকহ্যামের ক্লাবের প্রথম ট্রফি।

এ সম্পর্কিত আরও খবর