আক্রমণাত্মক ক্রিকেটে বিশ্বাসী হাথুরুসিংহে

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 23:21:37

ইংল্যান্ড সিরিজের আগে সব জল্পনা-কল্পনা সরিয়ে দ্বিতীয় দফায় চন্ডিকা হাথুরুসিংহেকে টাইগারদের তিন ফরম্যাটের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পূর্ব অভিজ্ঞতা বিবেচনায় শ্রীলঙ্কান এই কোচকে পুনরায় ফেরায় বেশ অবাক হয়েছিল দেশের ক্রিকেটপ্রেমীরা।

হাথুরুর অধীনে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে বিশ্বচ্যাম্পিয়নদের হারানোর পাশাপাশি সীমিত ওভারের ফরম্যাটেও আইরিশদের হারিয়েছে দেশের ক্রীড়াঙ্গনের মহাতারকারা। তবে যেই কারণে পুনরায় তাকে (হাথুরু) দলে ভেড়ানো হয়েছিল, তা কি এই সময়ে বদলে গেছে কি না, এমন প্রশ্ন বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে।

রোববার (২৬ মার্চ) সাগরিকায় সংবাদ সম্মেলনে হাথুরুর কাছে জানতে চাওয়া হয়, এই সময়ে দলে কি বদলেছে। জবাবে টাইগারদের প্রধান কোচ হাথুরুসিংহে জানান, খেলোয়াড়দের মধ্যে খুব বেশি কিছু বদলায়নি। তবে ড্রেসিংরুমের পরিবেশ কিছুটা বদলেছে।

শ্রীলঙ্কান এই কোচ জানালেন, আমার মনে হয় না খুব বেশি কিছু বদলেছে, ড্রেসিং রুমের মধ্যে পরিবেশ কিছুটা বদলেছে। আমরা যেভাবে কথা বলি, যা নিয়ে কথা বলি; চেষ্টা করছি মনস্তাত্ত্বিকভাবে দলকে নির্ভার রাখতে।

টাইগারদের প্রধান কোচ আরও যোগ করেন, তাদের বলেছি, শুধু রেজাল্টের জন্য তাদের মূল্য কমে যাবে না। তারা একই ক্রিকেটার থাকবে, আমরা একই মানসিকতায় দেখছি, তারা মূল্যবান। আমরা তাদের নিয়েছি স্কিলের জন্যই। এটা ছাড়া কিছুই বদলায়নি, জানি না আগে কী হয়েছে; কিন্তু তাদের স্কিল একই।

বাংলাদেশ দলে সার্বিক পরিবেশ সম্পর্কে হাথুরু জানালেন, আমি এটাকে নতুন যুগ হিসেবে দেখছি না। আমরা সামনেও এভাবেই নিজেদের ক্রিকেট খেলতে চাই। আমরা আক্রমণাত্মক ক্রিকেট খেলব না।

হাথুরুর দাবি, আক্রমণাত্মক ক্রিকেটের যে ব্যাখ্যা দিয়েছি, আমি সবসময় বলি এটার মানে এই না যে গিয়েই মারতে হবে। সবদিক থেকেই আমরা আক্রমণাত্মক। দল নির্বাচনে, ফিল্ডিং প্লেসিংয়ে, বডি ল্যাঙ্গুয়েজে, ফিল্ডিংয়ে, ব্যাটিংয়ে আমরা আক্রমণাত্মক। ট্যাকটিক্যালি আমরা আক্রমণাত্মক থাকবো।

তিনি আরও বলেন, কী হবে, সেটা নিয়ে ভাবছি না। সেভাবেই খেলতে চাই, যেটা সবচেয়ে ভালো পারবো। আমার মনে হয়, যখন আমরা এমন আক্রমণাত্মক খেলবো আর স্বাধীনতা নিয়ে খেলতে পারবো, তখন দল সবসময় ভালো করবে।

 

এ সম্পর্কিত আরও খবর