বিপিএল শুরু ৬ জানুয়ারি, সূচি ঘোষণা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-08-31 02:56:46

বিশ্বকাপ ফুটবলের উত্তেজনা শেষ হতে না হতেই দুয়ারে কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৯ম আসর। আগামী ৬ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে বিপিএল। ওইদিন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দিয়ে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসরটি।

শনিবার (২৪ ডিসেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিপিএলের সূচি, ভেন্যু চূড়ান্ত করেছে।

শুক্রবারে প্রথম ম্যাচ শুরু হবে বেলা আড়াইটায়, দ্বিতীয় ম্যাচ ৭টা ১৫ তে। তবে অন্যান্য দিনের প্রথম ম্যাচ মাঠে গড়াবে বেলা ২টায়, শেষ ম্যাচ সন্ধ্যা ৭টায়।

বিপিএলের নবম আসরের ম্যাচগুলো সব সময়ের মতোই দেশের তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ভেন্যু তিনটি হচ্ছে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

সাত দলের অংশগ্রহণের এই আসরে গ্রুপ পর্ব, ৩টি প্লে-অফ ও ফাইনালসহ মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ৬ জানুয়ারি উদ্বোধনী ম্যাচে মিরপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স লড়বে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে। একই দিনের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ রংপুর রাইডার্স।

ঢাকার প্রথম পর্ব শেষে ১৩ থেকে ২০ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ঢাকার দ্বিতীয় পর্বের খেলার অনুষ্ঠিত হবে। এই পর্ব শেষে বিপিএল যাবে সিলেটে। ২৭ থেকে ৩১ জানুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ৮টি ম্যাচ। বাকি অংশের সব খেলা মিরপুরে অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর