কবে ফিরছেন নেইমার, কী বলছেন টিম ডাক্তার

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 23:33:09

 

নেইমার জুনিয়র বিশ্বকাপে ফিরতে পারবেন কি-না এনিয়ে শঙ্কা আছে। সার্বিয়ার ম্যাচে গোড়ালির চোট তাকে অনিশ্চয়তায় ফেলে দিয়েছে। গ্রুপ পর্যায়ের পরের দুই ম্যাচে খেলতে পারেননি ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার।

নেইমার কবে ফিরছেন, কিংবা আদৌ ফিরতে পারবেন কি-না এনিয়ে আলোচনার সময়ে টিম ডক্টর আশাবাদের কথা শোনালেন, সঙ্গে সতর্কতারও।

শুক্রবার টিম হোটেলে ফিটনেস অনুশীলন করেছেন। শনিবার বল পায়ে মাঠে নামার কথা তার।

নেইমারকে ছাড়াই সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ জিতেছে ব্রাজিল। তবে খেলায় নেইমারের অনুপস্থিতি প্রকটভাবে ধরা পড়েছে। আর গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে নতুন চেহারার ব্রাজিল দল মাঠের লড়াইয়ে হেরে গেছে ক্যামেরুনের কাছে।

ব্রাজিলের টিম ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়েছেন, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নেইমারের খেলার বিষয়টি এখনও নিশ্চিত নয়। ডিফেন্ডার দানিলো এবং অ্যালেক্স সান্দ্রোরও একই অবস্থা। তবে তাদের ফেরার সম্ভাবনা আছে। শনিবার বল পায়ে তারা কেমন করেন তার ওপর নির্ভর করছে অনেক কিছু।

নেইমার ও অ্যালেক্স সান্দ্রোর বিষয়ে লাসমার বলেন, ‘আমার মনে হয়, এখনও আমাদের হাতে কিছু সময় আছে এবং তাদের খেলারও সম্ভাবনা আছে। তারা এখনও বল পায়ে অনুশীলন শুরু করেনি। বল পায়ে তারা কেমন অনুশীলন করে তা দেখে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

এদিকে নেইমার, দানিলো ও সান্দ্রো নিয়ে যখন শঙ্কা তখন বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস ও অ্যালেক্স টেলেস। ক্যামেরুনের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচে তাদের মাঠ থেকে তুলে নিতে বাধ্য হন কোচ তিতে।

জেসুস ও টেলেস হাঁটুর ইনজুরি পড়েছেন। ইনজুরি থেকে সেরে উঠতে জেসুসের এক মাস সময় লেগে যেতে পারে। টেলেসের সেরে উঠতে সার্জারির দরকার পড়তে পারে। ব্রাজিলের সংবাদ মাধ্যম গ্লোবো বিষয়টি নিশ্চিত করেছে। এছাড়াও সংবাদ মাধ্যম টেলিগ্রাফ ইউকে, ডেইলি মেইল এবং ফুটবল বিষয়ক সাংবাদিক ফ্যাবরিজিও রোমানিও তাদের ছিটকে যাওয়ার তথ্য দিয়েছেন।

ক্যামেরুনের বিপক্ষে শেষ ম্যাচে হারলেও সার্বিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে দুই জয় ব্রাজিলকে এনে দিয়েছে শেষ ষোলোতে। নকআউট পর্যায়ের প্রথম ধাপে ব্রাজিলের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। এশিয়ার দেশটির বিপক্ষে ব্রাজিলের জয়ের সম্ভাবনা থাকলেও গোল ব্যর্থতা ভোগাচ্ছে খুব। কারণ সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ মুহূর্তে কাসেমিরোর গোলে শেষ রক্ষা হলেও ক্যামেরুনের বিপক্ষে একের পর এক আক্রমণ করলেও গোল পায়নি সেলেসাওরা।

এদিকে, পূর্ণ সুস্থ না হলে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নেইমারকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে ব্রাজিল দল। তবে বিশ্বকাপে দক্ষিণ কোরিয়া যেভাবে পর্তুগালকে হারিয়ে এই পর্যায়ে এসেছে তাতে দলটিকে নিয়ে সর্বোচ্চ সতর্কই থাকতে হচ্ছে তিতে ও তার দলকে।

এ সম্পর্কিত আরও খবর