বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করেছেন সাকিব, হাসছেন শিশির

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 12:58:11

বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করেছেন সাকিব। বিষয়টি শুরুতে মৌখিকভাবে জানিয়ে ছিলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। বিসিবি'র শর্ত মেনে চুক্তি বাতিলের বিষয়টি পরে লিখিত আকারে জানান তিনি।

ফলে এশিয়া কাপে খেলতে এখন আর কোনো সমস্যা নেই সাকিবের। আর বিসিবি'র সঙ্গে ক্রিকেটীয় সম্পর্কও ঠিক থাকছে তার।

খবরটি নিশ্চিত করে বিসিবি'র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘ও (সাকিব) আমাদেরকে চিঠি দিয়েছে। বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করার চিঠি আমাদের দিয়েছে।’

নিয়ম ভেঙে বেটউইনারের সঙ্গে চুক্তি করায় সাজা হবে কি না সাকিবের? এমন প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেন, ‘অভিযোগের ব্যাপারটা তো পরে আসবে। আমরা তাকে একটা চিঠি দিয়েছিলাম চুক্তি বাতিল করার জন্য। এখন সে সেটা করে আমাদের জানিয়েছে এবং চিঠি দিয়েছে।’

এর আগে বিসিবি হুঁশিয়ার করেছিল, বেটউইনার নিউজ ডটকম না ছাড়লে সাকিব আল হাসানের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত নেবে বোর্ড। আসন্ন এশিয়া কাপে খেলার সুযোগ পাবেন না। শুধু তাই নয়, সাকিবের সঙ্গে কোনো ধরনের ক্রিকেটীয় সম্পর্ক রাখবে না বাংলাদেশ তারা। এমন কঠোর বার্তা জানিয়ে দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপরই সাকিব পাল্টে ফেললেন সিদ্ধান্ত। 

পাপন বলেছিলেন, ‘দেখুন, আমরা তাকে (সাকিব) একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিল। শুনেছি আজ সে জানাবে। আজ আগে জানাক, দেখি তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে এতোটুকু বলে রাখছি, বেটিং সংক্রান্ত কোনো কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।’

ক্রীড়াবিষয়ক নিউজ পোর্টাল ‘বেটউইনার নিউজ ডটকম' এর শুভেচ্ছাদূত হয়ে বেকায়দায় পড়ে যান বিশ্বসেরা এ অলরাউন্ডার। দেশের ক্রিকেটাঙ্গনে এ নিয়ে শুরু হয় জোর আলোচনা।

বিতর্ক ছড়ানোর মূল কারণ নিউজ পোর্টালটি বেটউইনার ডট কমে’র অঙ্গ প্রতিষ্ঠান। যা কিনা অনলাইন জুয়ার ওয়েবসাইট। বাংলাদেশ ও বিসিবি'তে জুয়া এবং এ সংক্রান্ত সকল প্রতিষ্ঠান নিষিদ্ধ। এ কারণে ‘বেটউইনার নিউজ ডটকম' এর সঙ্গে সাকিবের স্পন্সরশিপ চুক্তি মেনে নিতে পারেনি বোর্ড।

সাকিব চুক্তি বাতিল করার পরপরই রহস্যময় ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন তার উম্মে আহমেদ শিশির। হাসির একটি ইমোজি পোস্ট দিতেই আলোচনার জন্ম দেয়।

নেটিজেনদের ধারণা, বিতর্ক সৃষ্টি করে বোর্ড কর্তাদের বোকা বানিয়ে সাকিব বেটউইনারের শুভেচ্ছাদূতের কাজটা ইতোমধ্যে ঠিকঠাকই সেরে ফেলেছেন। চুক্তি বাতিল করা কেবলই লোক দেখানো। তাই বিসিবি'র তোড়জোড় কেবলই হাসির খোরাক যুগিয়েছে শিশিরকে। আর সেই অট্ট হাসিতে দেশের কর্তাব্যক্তিদের পরোক্ষভাবে বিদ্রুপই করেছেন সাকিব পত্নী।

এ সম্পর্কিত আরও খবর