নেইমারের গোলে টিকে থাকল পিএসজি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:58:34

দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি)। হার মানেই ছিটকে পড়ার প্রবল শঙ্কা। নকআউট পর্বের টিকিট পেতে জয় ছাড়া অন্য কিছু ভাবারও সুযোগ ছিল না ফরাসি চ্যাম্পিয়নদের। শেষ পর্যন্ত প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির দেখা হল। আরেক ফেভারিট লিভারপুলকে হারিয়ে শেষ ষোলর লড়াইয়ে টিকে থাকল পিএসজি। 

বুধবার রাতে প্যারিসে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘সি’ গ্রুপে ২-১ গোলে অলরেডদের হারিয়েছে ফরাসি ক্লাবটি। আর ম্যাচে গোল পেলেন নেইমার। সঙ্গে নিশানা খুঁজে নেন হুয়ান বের্নাতে। লিভারপুলের হয়ে একমাত্র গোলটি জেমস মিলনারের।

এর আগে প্রথম লেগে ইংলিশ জায়ান্টদের কাছে ২-৩ গোলে হেরেছিল পিএসজি। এবার সেই হারের প্রতিশোধ নিয়েছেন নেইমার-কিলিয়ান এমবাপেরা।

নিজেদের মাঠে দুর্দান্ত খেলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। খেলার শুরু থেকেই ছিল ফরাসি ক্লাবটির দাপট। সাত মিনিটের মাথায় অ্যাঞ্জেল ডি মারিয়ার গোলে এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু প্রতিপক্ষের গোলকিপার সেই সম্ভাবনা ইতি টানেন। অবশ্য খেলার ১৩তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। গোলদাতা বের্নাত।

খেলার ৩৭তম মিনিটে এমবাপে-এদিনসন কাভানি কম্বিনেশনে বল চলে যায় নেইমারের পায়ে। ভুল করেন নি দলের এই ব্রাজিলিয়ান মহাতারকা। গোল তুলে নেন তিনি। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সেরা এই আসরের এবারের পর্বে এটি নেইমারের চার নম্বর গোল।

প্রথমার্ধের ইনজুরি সময়েই অবশ্য ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল লিভারপুল। জেমস মিলনারের স্পট কিক থেকে গোল করে ব্যবধান কমান। ডি-বক্সে সাদিও মানেকে ডি বক্সে ফাউল করেন ডি মারিয়া। পেনাল্টি পায় লিভারপুল।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা এগিয়ে গেলেও গোল পায়নি কোন দলই। এ অবস্থায় ‘সি’ গ্রুপে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে পিএসজি। বুধবারের আরেক ম্যাচে সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-১ গোলে হারিয়ে শীর্ষেই াাছে নাপোলি (৯ পয়েন্ট)। ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে লিভারপুল।

এ সম্পর্কিত আরও খবর