মেসি ম্যাজিকে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 00:03:11

ম্যাচটা বার্সেলোনার জন্য ছিল নিয়মরক্ষার, সঙ্গে গ্রুপের শ্রেষ্টত্ব প্রমাণের লড়াই। এক ম্যাচ আগেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল'র টিকিট নিশ্চিত করেছিল বার্সেলোনা। আর গ্রুপের শেষ ম্যাচটাতেও জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি। এই ম্যাচে জয়ের নায়ক দলের সেরা তারকা লিওনেল মেসি। তার দাপটেই বার্সা বুধবার রাতে হারাল পিএসভি আইন্দহোভেনকে।

প্রতিপক্ষের মাঠে জয়টা অবশ্য অনায়াস ছিল না। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। এই জয়ে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ‘বি গ্রুপের চ্যাম্পিয়ন বার্সা। প্রথম লেগে পিএসভিকে ৪-০ গোলে হারিয়েছিল তারা। হ্যাটট্রিক করেছিলেন মেসি। 

গ্রুপের আরেক ম্যাচে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটসপার। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দলটি। সমান পয়েন্ট নিয়ে হেড টু হেড লড়াইয়ে তৃতীয় স্থানে ইন্টার মিলান।

বল দখলে এগিয়ে থাকলেও প্রথম গোলটার জন্য অবশ্য অনেকক্ষণ অপেক্ষায় থাকতে হয়েছে কাতালান ক্লাবটির। নিজেদের মাঠে কম যায়নি আইন্দোভেনও। বারবারই প্রতিরোধ গড়েছে তারা। গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন প্রাচীর তুলে না দাঁড়ালে বিপদই হতো।

এরমধ্যে ম্যাচের ৬১তম মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন মেসি। উসমান দেম্বেলের কাছ থেকে পাস পেয়ে নিশানা খুঁজে নেন এই মহাতারকা। এরপর জেরার্ড পিকের দারুণ গোলে ৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। তবে ৮২তম মিনিটে পিএসভির ডি ইয়ং গোল ম্যাচ জমে উঠার ইঙ্গিত দিয়েছিল। কিন্তু এরপর রক্ষণভাগ সামলে নেয় বার্সেলোনা।

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘এ’ গ্রুপের ম্যাচে বুধবার রাতে মোনাকোকে ২-০ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বের টিকিট পেল স্প্যানিশ এই ক্লাবটি। ক্লাব ব্রুজকে আটকে দিয়ে বরুসিয়া ডর্টমুন্ডও সঙ্গী হয়েছে তাদের।

‘সি’ গ্রুপে সেরা হয়েছে নাপোলি। সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-১ গোলে হারিয়ে শ্রেষ্টত্ব ধরে রেখেছে ইতালিয়ান ক্লাবটি। গ্রুপের আরেক ম্যাচে লিভারপুলকে ২-১ গোলে হারানো পিএসজি উঠেছে দ্বিতীয় স্থানে। এরপরই আছে লিভারপুল।

এ সম্পর্কিত আরও খবর