মুস্তাফিজের লড়াই এবার ডিউক বলে

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 02:21:11

শুধু ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে ডিউক বলে টেস্ট ও চারদিনের ম্যাচ খেলা হয়। কিন্তু মুস্তাফিজুর রহমান এদুটি দলের বিপক্ষে খেলেননি। এ কারণেই ডিউক বল এ পেসারের জন্য নতুন কিছু। 

এ কারণে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বোলাররাও যখন প্রতিপক্ষকে মোকাবেলায় ব্যস্ত। তখন মুস্তাফিজ ডিউক বল নিয়ে আলাদা অনুশীলন সেশন করতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। কাটার মাস্টারকে টিপস দিতে প্রস্তুত ছিলেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। 

২০২১ সালের ফেব্রুয়ারির পর টেস্টে খেলেননি মুস্তাফিজ। আইপিএলের জন্য ছুটি নেওয়ায় অনেক দিন ছিলেন মাঠের লড়াইয়ে। সবশেষ মাঠে নামেন ১ মে। 

ভিডিও বার্তায় ডিউক বলে মুস্তাফিজের অনুশীলন নিয়ে ডোনাল্ড বলেন, ‘আজ মুস্তাফিজের সঙ্গে একটা সেশন করেছি। আইপিএলের পর আজই তার প্রথম বল করা। তাকে এই বল সম্পর্কে কিছুটা ধারণা দিয়েছি। এই বলে তারও প্রথম বোলিং করা। গ্রিপও কিছুটা পরিবর্তন করেছি। সেও বোলিং করে উপভোগ করেছে।’

ডিউক বলে সেলাই খাড়া। মানে সিম থাকে উঁচু। তাই ডোনাল্ড আরও যোগ করেন, ‘এবার কুকাবুরা থেকে ডিউক বলে যাওয়ার পালা। এই বলের সঙ্গে আমি বেশ পরিচিত। ইংল্যান্ডে দীর্ঘদিন কাউন্টি ক্রিকেট ও টেস্ট খেলেছি এই বলে। এই বলের সিম বেশ খাড়া। যার সঙ্গে আমাদের বোলারদের মানিয়ে নিতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর