বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে বুধবার

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 15:45:39

ফিফা বুধবার ৮ জুন বাংলাদেশে নিয়ে আসছে বিশ্বকাপ ট্রফি। আকর্ষণীয় এই ট্রফির সঙ্গে বাংলাদেশে আসছেন একজন ফরাসি ফুটবল লিজেন্ড। খবরটি নিশ্চিত করেছে বাফুফে।

বুধবার বাংলাদেশ সময় সকাল পৌনে এগারোটায় ঢাকায় পৌঁছানোর কথা বিশ্বকাপ ট্রফির। চার্টার্ড বিমানে আসবে সোনায় মোড়ানো ট্রফিটি। 

বিশ্বকাপের ট্রফিটি মঙ্গলবার পাকিস্তান এসে পৌঁছেছে। পাকিস্তান থেকে বুধবার সকালে বাংলাদেশে আসবে। পরে ঢাকা থেকে ট্রফিটি পূর্ব তিমুর যাবে। 

বাফুফে'র সাধারণ সম্পাদক নাঈম সোহাগ সাধারণ ক্রীড়াপ্রেমীদের নিরাশ করেছেন, ‘৮ জুন ট্রফি প্রদর্শনী নেই। এদিন শুধু বঙ্গভবন ও গণভবনে ট্রফি যাবে। পরের দিন বিকেলে আর্মি স্টেডিয়ামে কনসার্ট হবে। সেই কনসার্টে জনসাধারণের প্রবেশ থাকলেও ছবি তোলার সুযোগ থাকবে সীমিত।’

বুধবার রাতে আয়োজিত বিশেষ নৈশভোজ থাকবেন দেশের গণ্যমান্য ব্যক্তিরা। বৃহস্পতিবার সকালে হোটেল র‌্যাডিসনে একটি বিশেষ সেশন থাকবে ফুটবলাঙ্গনের জন্য। সেই সেশনের পর বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়ামে কনসার্টে ট্রফি উন্মুক্ত থাকবে।  

ট্রফি সঙ্গে নিয়ে ঢাকায় আসবেন ১৯৯৮ ফ্রান্স বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ক্রিস্টিয়ান কারেম্বু। যিনি ফ্রান্সের জার্সি গায়ে জড়িয়ে ৫০টিরও বেশি ম্যাচ খেলেছেন। খেলেন ১৯৯৮ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল, সেমি-ফাইনাল ও ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ। 

সর্বশেষ ২০১৩ সালে বিশ্বকাপ ট্রফি নিয়ে ঢাকায় এসেছিল ফিফা। আট বছর পর বিশ্বকাপের স্বপ্নের সোনালী ট্রফি বাংলাদেশে আসছে আবার।

এ সম্পর্কিত আরও খবর