গ্রুপ সেরা হয়েই নকআউট পর্বে রিয়াল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 07:33:11

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেই অাগের দাপটই ধরে রাখল রিয়াল মাদ্রিদ। এএস রোমাকে হারিয়ে স্প্যানিশ জায়ান্টরা ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে উঠে গেছে টুর্নামেন্টের নকআউট পর্বে। প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এর আগে প্রথম লেগে সান্টিয়াগো বার্নাব্যুতে রোমার বিপক্ষে তারা পেয়েছিল ৩-০ গোলের সহজ জয়।

তবে হারলেও এই গ্রুপ থেকে শেষ ১৬-তে জায়গা করে নিয়েছে রোমা। ভিক্টোরিয়া প্লজনের কাছে সিএসকেএ মস্কো হেরে যাওয়ায় রক্ষা পেল ইতালিয়ান ক্লাবটি।

৫ ম্যাচে চার জয়ে বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের অর্জন ১২ পয়েন্ট। ৯ পয়েন্ট নিয়ে এরপরই আছে রোমা। দুই ক্লাবই উঠে গেছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের নকআউট পর্বে।

পুরো খেলায় দাপট থাকলেও প্রথম গোলটির জন্য ৪৭ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়েছে। রোমা গোলরক্ষক ফেদেরিকো ফাসিও ভুলে বল পেয়ে যান গ্যারাথ বেল। নিশানা খুঁজে নিতে ভুল করেন নি তিনি। এই গ্যারাথ বেলই সুযোগ কাজে লাগাতে পরের পরের মিনিটেই ব্যবধানটা দ্বিগুণ হতে পারতো!

এরপর ৫৯তম মিনিটে লুকাস ভাসকেস আরো এগিয়ে দেন রিয়ালকে। এই গোলের উৎসটা তৈরি করে দিয়েছিলেন বেল অার করিম বেনজেমা। তারপর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি রোমার। তবে স্বস্তি এটাই তারা হেরেও পরের রাউন্ডের টিকিট পেয়েছে।

অন্যদিকে ‘ই’ গ্রুপ থেকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠেছে বায়ার্ন মিউনিখ ও আয়াক্সে। মঙ্গলবার রাতে ৫-১ ব্যবধানে বেনফিকাকে হারিয়েছে বায়ার্ন। ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে জার্মান জায়ান্টরা। আবার এইকে অ্যাথেন্সকে ২-০ গোলের হারিয়ে বায়ার্নের সঙ্গী হয়েছে আয়াক্স।

এ সম্পর্কিত আরও খবর