ঢাকা মেয়র কাপের দ্বিতীয় আসর ৫ মার্চ থেকে

বিবিধ, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 12:20:39

আগামী শনিবার (৫ মার্চ) থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে দ্বিতীয়বারের মতো ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২’ শুরু হচ্ছে।

বুধবার (২ মার্চ) নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, গতবারের মতো এবারও বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও ঐতিহ্যবাহী খেলা ‘ফুটবল’ এবং বর্তমানে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ‘ক্রিকেট’ নিয়েই আমরা এবারকার ক্রীড়া উৎসব আয়োজন করতে চলেছি। কিন্তু গতবারের চাইতে এবারের আয়োজনের কলেবর ও মাত্রায় বৈচিত্র্য রয়েছে। এবার টেপ টেনিস বলের বদলে ‘কাঠের বলে’ ক্রিকেট ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। শুধু তাই নয়, এবারের আয়োজনে বৃদ্ধি করা হয়েছে পুরস্কার ও প্রণোদনার পরিমাণও।

গতবার ক্রিকেট এবং ফুটবল, উভয় ক্ষেত্রেই বিজয়ী দলের জন্য ৫ লাখ টাকা এবং বিজিত (রানার-আপ) দলের জন্য ৩ লাখ টাকা করে অর্থ পুরস্কার হিসেবে প্রণোদনা করা হলেও এবার তা বাড়িয়ে যথাক্রমে ৭ লাখ টাকা ও ৪ লাখ টাকায় উন্নীত করা হয়েছে। পাশাপাশি ফুটবলে ম্যান অব দ্য টুর্নামেন্ট এবং ক্রিকেটে ম্যান অব দ্য সিরিজ পুরস্কারের অর্থমূল্য ২০ হাজার টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৫০ হাজার টাকা।

মেয়র তাপস বলেন, এবারের ক্রীড়া উৎসবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের ৭৫টি ওয়ার্ড হতে ৬২টি দল ফুটবল এবং ৪৮টি দল ক্রিকেট খেলায় অংশগ্রহণ করবে। আয়োজনে উত্তেজনার পারদ চড়িয়ে রাখেতে পুরো প্রতিযোগিতাটি ‘নক আউট’ পদ্ধতিতে পরিচালিত হবে।

উল্লেখ্য, আগামী ৫ মার্চ শনিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দ্বিতীয় ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠিত হবে। একই মাঠে আগামী ৩১ মার্চ সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হবে। ফুটবলের উদ্বোধনী ও সমাপনী খেলা অনুষ্ঠিত হবে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। আগামী ৮ মার্চ কলাবাগান ক্লাব মাঠে ক্রিকেটের উদ্বোধনী এবং একই মাঠে আগামী ৩১ মার্চ সমাপনী খেলা অনুষ্ঠিত হবে। মোট পনেরটি মাঠে ফুটবল ও ক্রিকেট প্রতিযোগিতার সকল খেলা অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর