চেলসি এখন বিশ্ব চ্যাম্পিয়ন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 02:44:10

২০১২ সালে প্রথমবার ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনাল খেলেছিল চেলসি। কিন্তু সেবার তাদের শিরোপা জেতা হয়নি। ব্রাজিলের কোরিন্থিয়ান্সের কাছে হেরে শিরোপা হাতছাড়া করে দ্য ব্লুজ শিবির। রোমান আব্রামোভিচের মালিকানার রাজত্বে এই একটি শিরোপাই এতদিন ধরা দেয়নি।

অবশেষে সেই অপূর্ণতা ঘুচল কোচ টমাস টাচেলের কোচিংয়ে। ফাইনালে ব্রাজিলের পালমেইরাসকে ২-১ গোলে হারিয়ে বিশ্বসেরার তকমা গায়ে জড়াল চেলসি। তাতে করে এই ইংলিশ জায়ান্টের সাফল্যের মুকুটে যোগ হলো আরও একটি নতুন পালক। তাই তো প্রথম ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতে কোচ টাচেল সেটা উৎসর্গ করেছেন ক্লাবের মালিক রোমান আব্রামোভিচকে।

নির্ধারিত সময় শেষে খেলা ছিল ১-১ গোলে অমীমাংসিত। ফলে ম্যাচের ভাগ্য গড়ায় অতিরিক্ত সময়ে। আবুধাবির ফাইনালে ১১৭তম মিনিটে পেনাল্টি থেকে চেলসিকে জয়সূচক গোল এনে দেন কাই হাভার্টজ।

২০২১ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে চেলসির হয়ে জয়সূচক গোল উপহার দিয়েছিলেন কাই হাভার্টজ। ফলে রুশ ধনকুবেরের মালিকানার অধীনে কাই হাভার্টজের গোলে সম্ভাব্য সব শিরোপা জেতার কোটা পূর্ণ করল চেলসি।

প্রথমার্ধ শেষে ম্যাচ থেকে যায় গোল শূন্য। বিরতির পর রোমেলু লুকাকু বলে মাথা ছুঁয়ে চেলসিকে এগিয়ে দেন। পরে স্পট কিক থেকে কাভালকান্তে ভেইগা পালমেইরাসকে সমতায় ফেরান।

এ সম্পর্কিত আরও খবর