শুটিংয়ে বাংলাদেশকে ব্রোঞ্জ উপহার নাফিসার

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 00:13:41

ইন্দোনেশিয়ার আইএসএসএফ গ্রাঁ প্রি’র সেমি-ফাইনালে স্বপ্ন ভেঙেছে শোভন চৌধুরী ও রাব্বী হাসান মুন্নার। তবে হতাশ করেননি নাফিসা তাবাস্সুম। ১০ মিটার এয়ার রাইফেলে জিতলেন ব্রোঞ্জ। ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার এ আসরে এটাই বাংলাদেশের প্রথম পদক।

আজ বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি মেয়েদের বিভাগে বাছাইয়ে ১০ মিটার এয়ার রাইফেলের ৬২৩.২ স্কোর করে ১৯ প্রতিযোগীর মধ্যে চতুর্থ হয়ে সেমি-ফাইনালের টিকিট পান নাফিসা। প্রথম সেমি-ফাইনালে দ্বিতীয় সেরা হয়ে পৌঁছে যান ফাইনালে। চার জনের ফাইনালে তৃতীয় সেরা হয়ে ব্রোঞ্জ পদক পান ২২ বছরের নাফিসা।

মেয়েদের এই ইভেন্টে স্বর্ণ পদক পেয়েছেন রোমানিয়ার লুরা-জর্জিটা ইলি। আর রৌপ্য পদক জেতেন ভারতের খাইরুন্নিসা সালসাবেলা। শুটিংয়ের নতুন নিয়মে চারজন করে নিয়ে সেমি-ফাইনাল হয়েছে দুটি। দুই সেমি-ফাইনালের শীর্ষ চারজনকে নিয়ে হয় ফাইনাল।

আব্দুল্লাহ হেল বাকি নেই। তাই তরুণদের নিয়ে স্বপ্ন গড়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা। তবে পুরুষ বিভাগে পদক আসেনি। প্রথম সেমি-ফাইনালে তৃতীয় হন শোভন। দ্বিতীয় সেমি-ফাইনালে চতুর্থ হয়ে সন্তুষ্ট থাকতে হয় রাব্বীকে। তবে বাছাইয়ে শোভন পঞ্চম ও রাব্বী ষষ্ঠ হয়েছিলেন।

এ সম্পর্কিত আরও খবর