বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জুনিয়র টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 03:32:48

প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে যাওয়ায় অজানা এক আশঙ্কাই জেগেছিল। তবে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে কানাডাকে উড়িয়ে দিয়ে স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল জুনিয়র টাইগাররা। এবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বৃষ্টি আইনে সংযুক্ত আরব আমিরাতকে ৯ উইকেটে গুঁড়িয়ে দিয়ে দেশের যুবারা পূর্ণতা দিল সেই স্বপ্নকে। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের ছেলেরা পৌঁছে গেল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার ফাইনালে। 

টুর্নামেন্টের সুপার লিগ সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে ক্যাপ্টেন রাকিবুল হাসানের দল খেলবে ভারতের বিপক্ষে। দুই প্রতিবেশীর লড়াই হবে ২৯ জানুয়ারি। 

বৃষ্টির কারণে লাল-সবুজের প্রতিনিধিদের লক্ষ্য দাঁড়িয়ে ছিল ৩৫ ওভারে ১০৭ রান। ওপেনার মাহফিজুল ইসলামের ফিফটিতে লক্ষ্য টপকে ২৪.৫ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে ১১০ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় দেশের ক্রিকেটাররা। দাপুটে এই জয়টা এসেছে ৬১ বল হাতে রেখেই।

মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন উদ্বোধনী জুটিতেই জয়ের ভিত গড়ে দেন। দুজনে মিলে সংগ্রহ করে ফেলেন ৮৬ রান। ৩৭ রান করে ইফতেখার ফিরলেও ৬৯ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ৬৪* রানের হার না মানা দুরন্ত ইনিংস খেলেন মাহফিজুল। দলকে জয় উপহার দিয়ে তবেই মাঠ ছাড়েন। 

সংযুক্ত আরব আমিরাতের হয়ে বাংলাদেশের একমাত্র উইকেটটি নেন জাশ গিয়ানানি। সাজঘরে ফিরিয়ে দেন তিনি ওপেনার ইফতেখারকে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৪৮.১ ওভারে ১৪৮ রানের পুঁজি গড়ে সংযুক্ত আরব আমিরাত। ব্যাট হাতে দাপট দেখান পুনিয়া মেহরা। খেলেন ৪৩ রানের দুরন্ত এক ইনিংস। ধ্রুব পরাশরের ব্যাট থেকে আসে ৩৩ রান। ক্যাপ্টেন আলিশান শারাফু এনে দেন ২৩ রান।

বাংলাদেশের হয়ে তিন উইকেট শিকার করেন রিপন মন্ডল। দুটি করে উইকেট নেন আশিকুর জামান ও তানজিম হাসান সাকিব। তার আগে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে ফিল্ডিং বেছে নেয় জুনিয়র টাইগাররা।

এ সম্পর্কিত আরও খবর