নিউজিল্যান্ডে সিরিজ ড্র অনেক বড় অর্জন: মুমিনুল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 11:29:06

মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে প্রথম টেস্টে বাংলাদেশ ছিল যারপরনাই দাপুটে। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই দুর্বার পারফরম্যান্সে নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক জয় ছিনিয়ে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা। টানা ৩২ ম্যাচ পর কাটে জয় খরা। সে আবার ক্রিকেটের রাজকীয় সংস্করণে টেস্টে।

কিন্তু ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে মঞ্চস্থ হলো ঠিক তার উল্টো চিত্রনাট্য। প্রথম টেস্টে প্রবল প্রতাপ দেখানো মুমিনুল হকের দল দেখল মুদ্রার উল্টো পিঠ। সবুজ ঘাসের আস্তরণে ঢাকা উইকেটে ব্যাট হাতে কিউই পেস সামলে নিতেই যারপরনাই নাকাল হলো দেশের ক্রিকেটাররা। তাদের বোলিংয়েও মিলল না আগুনের উত্তাপ।

তবে ইতিহাস গড়া জয়ের সঙ্গে টেস্ট সিরিজ ড্রয়ের সুখস্মৃতি নিয়ে দেশে ফিরছে টাইগাররা। তাই তো ইনিংস ও ১১৭ রানের বিশাল ব্যবধানে পরাজয়ের পরও অতিথিরা তুলছেন তৃপ্তির ঢেঁকুর। সিরিজ ড্রয়ের অভিজ্ঞতাকে দলের জন্য বড় অর্জন হিসেবেই দেখছেন মুমিনুল হক।

দ্বিতীয় টেস্টে বিশাল ব্যবধানে হেরেও টাইগার ক্যাপ্টেনের কণ্ঠে উচ্ছ্বাস আর সন্তুষ্টির আভা, ‘অবশ্যই এটা (১-১ ব্যবধানে সিরিজ ড্র) আমাদের জন্য অনেক বড় অর্জন। গত দুই বছর আপনি জানেন আমরা দেশের বাইরে খুব বেশি ম্যাচ খেলিনি। এটা আমাদের জন্য অনেক বড় কিছু। কারণ আগে যেমনটা বলেছি, অন্তত একটা ম্যাচ আমরা এখানে জিততে চাই।’

এখন বিদেশের মাটিতে সব প্রতিপক্ষই বাংলাদেশকে নিয়ে বাড়তি সতর্ক থাকবে। লাল-সবুজের টেস্ট অধিনায়ক জানালেন, সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত দল। সেই চ্যালেঞ্জ মোকাবেলা করেই দেশের বাইরে ভালো পারফরম্যান্স ধরে রাখতে চায় দেশের ক্রিকেটাররা, ‘এখন আমাদের জন্য চ্যালেঞ্জ আরও বাড়লো। সবাই আমাদের নিয়ে দেশের বাইরে খানিক সতর্ক থাকবে পরবর্তী সিরিজগুলোতে। আমাদের এই চ্যালেঞ্জটা নিতে হবে এবং মোমেন্টাম ধরে রাখতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর