অভিষেক ম্যাচ থেকে হাসপাতালে ক্রিকেটার সোলোজানো

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 07:28:13

অভিষেক ম্যাচটা সবাই স্মরণীয় করে রাখতে চান। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের অভিষেকটা হয়তো ভুলেই যেতে চাইবেন জেরেমি সোলোজানো। সুখস্মৃতিতে ভরে থাকার কথা যে অভিষেক ম্যাচটি। সেটা এখন তার কাছে রীতিমতো দুঃস্বপ্নের ম্যাচ।

গলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে অভিষেক হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের এ তরুণ ক্রিকেটারের। সব কিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু প্রথম দিনের প্রথম সেশনের ২৪তম ওভারে সোলোজানোর সব কিছু যেন ওলোটপালোট হয়ে যায়। রোস্টন চেজের শর্ট ডেলিভারিতে দিমুথ করুনারত্নের পুল শট সোজা আঘাত করে শর্ট লেগের ফিল্ডার জেরেমি সোলোজানোর হেলমেটের গ্রিলে।

প্রচণ্ড আঘাতে মাঠে লুটিয়ে পড়েন ত্রিনিদাদের ক্রিকেটার সোলোজানো। জ্ঞান না হারালেও কিছুক্ষণ মাঠেই শুয়ে ছিলেন। রাজ্যের শঙ্কা আর ভয় ভর করে মাঠে উপস্থিত সবার মাঝে। দ্রুত মাঠে চলে যায় মেডিকেল টিম। চিকিৎসক দল সোলোজানোকে সেবা দেওয়ার সময় দুদলের ক্রিকেটাররা মানব বেষ্টনী তৈরি করে তাকে ঘিরে রাখেন। ৪০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা ওই ক্রিকেটার কথা বলেন তখন।

তোয়ালে দিয়ে মুখ ঢেকে স্ট্রেচারে করে ২০১৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা সোলোজানোকে মাঠ থেকে বের করে নেয়া হয়। মাঠের সীমানায় দাঁড়িয়ে থাকা অ্যাম্বুলেন্সে করে ২৬ বছর বয়সী বাঁ-হাতি এ ব্যাটসম্যানকে দ্রুত পাঠানো হয় হাসপাতালে।

এ সম্পর্কিত আরও খবর