লিভারপুল-আর্সেনাল ড্র, জুভদের জয়ের নায়ক দিবালা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 08:14:20

জয়ের ছন্দে উড়ছে জুভেন্টাস। এবার কাগলিয়ারিকে অনায়াসেই হারাল তুরিনোর ওল্ড লেডিরা। ৩-১ গোলের জয়ে সেরি এ-তে নিজেদের অবস্থানটা আরো পোক্ত করল তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে মুখোমুখি হয়েছিল দুই জায়ান্ট আর্সেনাল-লিভারপুল। যেখানে কেউ জিতেনি-কেউ হারেনি। এমিরেটস স্টেডিয়ামে লিগের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

দর্শকরা তখন গ্যালারিতে নিজের আসনে ঠিকঠাক মতো বসতেই পারেনি, তখনই দলকে এগিয়ে দেন পাবলো দিবালা। ৪২তম সেকেন্ডে জুভদের এগিয়ে দেন এই আর্জেন্টাইন। শুরুর সেই দাপট ধরে রেখেই মাঠ ছাড়ে জুভেন্টাস।

ম্যাচ শুরুর আগেই সম্মানিত করা হয় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। যিনি ইউরোপের শীর্ষ ৫ লিগ মিলিয়ে করেছেন ৪০০ গোলের রেকর্ড। তাকে দেওয়া হয় ৪০০ লেখা একটি জার্সি। এমন ম্যাচে অবশ্য গোল পাননি জুভেন্টাসের এই মহা তারকা।

শুরুতে এগিয়ে গেলেও রোনালদোর দল ৩৬তম মিনিটে গোল খেয়ে বসে। জোয়াও পেদ্রো সমতা ফেরান ম্যাচে। তবে দুই মিনিট না যেতেই আত্মঘাতি গোলে ফের পিছিয়ে পড়ে কাগলিয়ারি। ফিলিপ ব্রাদারিচ বল ক্লিয়ার করতে গিয়ে পাঠিয়ে দেন নিজেদেরই পোষ্টে।

এরমধ্যে দু'বার গোল করার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেন নি রোনালদো। তবে ৮৭তম মিনিটে রোনালদোরই পাস থেকে বল পেয়ে গোল করেন হুয়ান কুয়ারাদো।

এ অবস্থায় সিরি এ-তে ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল জুভেন্টাস। ইন্টার মিলান ও নাপোলি আছে এরপরই। তাদের পয়েন্ট ২৫।

এদিকে রেফারির বদন্যতায় ম্যাচটা ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে আর্সেনাল। খেলার ১৮তম মিনিটে রবের্তো ফিরমিনোর শট পোস্টে লাগে। ফিরতি বল সাদিও মানে নেন দারুণ এক শট। বল চলে যায় গানারদের জালে। কিন্তু অফসাইডের বাঁশি বাজান রেফারি। যদিও অনসাইডই ছিলেন সাদিও।

খেলার ৬১তম মিনিটে এসে লিভারপুলকে এগিয়ে দেন জেমস মিলনার। ৮২তম মিনিটে আলেকজান্দ্র লাকাজেতের গোলে ম্যাচে ফিরে আর্সেনাল। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে।

এ অবস্থায় প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে শীর্ষে আছে লিভারপুল। ১১ ম্যাচে তাদের অর্জন ২৭ পয়েন্ট। ম্যানসিটি ২৬ পয়েন্ট নিয়ে রয়েছে এরপরই। ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চেলসি। ২৩ পয়েন্ট নিয়ে তারপরই আছে আর্সেনাল। আবার শনিবার বোর্নমাউথকে ২-১ গোলে হারিয়ে সপ্তমস্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এ সম্পর্কিত আরও খবর