চেন্নাইয়ে ক্রিকেটার মোশাররফের সফল অস্ত্রোপচার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 06:32:48

প্রায় তিন বছর আগে মোশাররফ রুবেলের মস্তিস্কে টিউমার ধরা পড়ে। ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করে একটু একটু করে যেন সুস্থ হয়ে উঠছিলেন জাতীয় দলের সাবেক এ ক্রিকেটার।

দেশে ও দেশের বাইরে সিঙ্গাপুরে উন্নত চিকিৎসা নিয়েছেন। বেঁচে থাকার প্রত্যয় নিয়ে কেমোথেরাথি নিয়েছেন ২৪টি। কিন্তু কিছুতেই কিছু হয়নি। টিউমার নতুন করে ফিরে আসে। ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন রুবেল। 

উন্নতি চিকিৎসার জন্য মোশাররফ রুবেলকে দ্রুত নিয়ে যাওয়া হয় ভারতের চেন্নাইয়ে। সেখানেই রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে। রুবেলের সহধর্মিণী চৈতি ফারহানা রুপা সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে ভালো খবর দিয়ে ফারহানা রুপা লিখেছেন, ‘রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে। তার বেশিরভাগ টিউমার অপসারণ করা হয়েছে। তাকে আজ (মঙ্গলবার) আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। আশা করছি সুস্থ হতে প্রায় ২ সপ্তাহ সময় লাগবে এবং তারপর হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হবে। তার প্রোটন থেরাপির ৬টি চক্র প্রয়োজন যা অস্ত্রোপচারের তিন সপ্তাহ পরে শুরু হবে। আশা করছি ভালো কিছু হবে। ইনশাআল্লাহ।’

পুরোনো টিউমারটি নতুন করে দেখা দিলে ফের কেমোথেরাপি শুরু হয়। টানা কেমোথেরাপির ফলে ইডিমা ও এপিলেপসিসে ভুগছিলেন তিনি।

টিউমারের পাশে পানি জমে যায়। দেখা দেয় নার্ভের সমস্যা। বাঁ-হাত আর বাঁ-পা অনেকটাই দুর্বল হয়ে যায়। কথা বলতেও সমস্যা হচ্ছিল।

এ সম্পর্কিত আরও খবর