বিসিবি’র পদ নয়, মাঠের ক্রিকেট টানে মাশরাফিকে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 00:01:47

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচনের আগে গুঞ্জন রটেছিল। মাশরাফি বিন মর্তুজা বোর্ডের পরিচালক হতে নির্বাচন করতে পারেন। কিন্তু গুঞ্জনটা উড়িয়ে দিয়েছেন সাবেক টাইগার ক্যাপ্টেন।

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি ইউটিউব চ্যানেল ‘নট আউট নোমান’কে দেওয়া এক সাক্ষাৎকারে সাফ জানিয়ে দিয়েছেন বোর্ডের কোনো পদে আসীন হওয়ার কোনো ইচ্ছাই এখন তার নেই। কারণ এখনো অবসরে যাননি। তাই খেলাটা চালিয়ে যেতে চান। বল হাতে ঝড় তুলতে চান বিপিএলে।

অনেকদিন ধরেই খেলছেন না মাশরাফি। তবে ফিরতে মাঠে। দাপিয়ে বেড়াতে চান ক্রিকেট ময়দানে, ‘শোনা কথায় কান দিতে নেই। আমার চিন্তার মধ্যে এটা ছিল না। আমি এখনো অবসরে যাইনি। দ্বিতীয়ত, আমার বিপিএল খেলার ইচ্ছে আছে। এখনো ভাবছি, আমি খেলবো। তাই ওটা (বিসিবিতে সম্পৃক্ত হওয়া বা পরিচালক হওয়া) চিন্তার ধারে কাছেও ছিল না। সত্যি বলতে ক্রিকেট বোর্ডের নির্বাচন তো দূরের কথা, এখন পর্যন্ত আমি চিন্তাও করিনি যে, ক্রিকেট বোর্ডে ঢুকে বা ক্রিকেটের জন্য আমার করণীয় কিছু আছে।’

মহেন্দ্র সিং ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মেন্টর হওয়ার পর বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে জোর দাবী উঠে মাশরাফিকে টাইগারদের পরামর্শক করার। তবে এতে আপাতত আগ্রহ নেই মাশরাফির।

তবে ব্যক্তিগতভাবে ক্রিকেটারদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে প্রস্তুত মাশরাফি, ‘আমার এখন দলের সঙ্গে যুক্ত হওয়ার কোনো ইচ্ছে নেই। একদম সত্যি বলতে, কোনোভাবেই নাই। কারণ আমি নাই বা বললাম। ব্যক্তিগত পর্যায়ে যদি কেউ সাহায্য চায় সেটা করতে পারি। যেমন তাসকিন চেয়েছিল। আমি পাশে দাঁড়িয়েছিলাম। আমার অনেক খেলোয়াড়ের সঙ্গে কথা হয়, তারা যদি কেউ চায় তবে আমি তাদের পাশে থাকব।’

এ সম্পর্কিত আরও খবর