বাংলাদেশকে হারানোর হুঙ্কার স্কটিশ কোচের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 09:08:37

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে পরিষ্কার ফেভারিট বাংলাদেশ। বাছাই পর্বের 'বি' গ্রুপে তো টাইগাররা রীতিমতো হট ফেভারিট। ক্রিকেট অনুরাগী থেকে ক্রিকেট বিশ্লেষক সবাই এই ব্যাপারে একমত। 

কিন্তু প্রতিপক্ষ স্কটল্যান্ডের কোচ শেন বার্জার সেটা মানতে নারাজ। লাল-সবুজের প্রতিনিধিদের তিনি দেখছেন গ্রুপের অন্য প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনির সারিতে। 

বাংলাদেশসহ প্রতিপক্ষদের নাস্তানাবুদ করে ছাড়ার হুঙ্কার দিয়ে রাখলেন স্কটিশ কোচ বার্জার, 'গ্রুপ ম্যাচগুলোয় বাংলাদেশকে আমরা পিএনজি বা ওমানের চেয়ে ওপরে কোথাও দেখি না। জানি, সব দলই আমাদের দিকে তেড়ে আসবে (জয়ের জন্য)। তবে আমরা তাদের সবার জন্যই হব সবচেয়ে বড় ম্যাচ। আমরা প্রস্তুত।' 

বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আগে প্রতিদ্বন্দ্বীদের হারানোর হুমকিও দিয়ে রাখলেন স্কটল্যান্ডের এ কোচ, 'নিজেদের সেরাটা খেলতে পারলে আমরা সব দলকেই বিপদে ফেলতে পারব। সংক্ষিপ্ততম সংস্করণ সব দলকেই কাছাকাছি নিয়ে আসে। আমরা জানি, আমাদের সামর্থ্য আছে। যদি নিজেদের সেরাটা দিতে পারি, যে কোনো দলকে হারাতে পারি আমরা, তা বাংলাদেশ হোক বা ওমান ও পাপুয়া নিউ গিনি।' 

স্কটিশ ক্রিকেটারদের ব্যাটিং অভিজ্ঞতা আর বোলিংয়ে গভীরতা অনেক। গত ১০ দিনে সংযুক্ত আরব আমিরাতে চার ম্যাচ খেলে শতভাগ জয় তুলে নিয়েছে তারা।

ওয়ার্ম-আপ ম্যাচে যে আয়ারল্যান্ডের কাছে লজ্জার হার হজম করেছে বাংলাদেশ। সেই আইরিশদের তার আগেই হারিয়েছে স্কটিশরা। পরে স্কটিশরা জিতে পিএনজি, নেদারল্যান্ডস ও নামিবিয়ার বিপক্ষে। 

সাম্প্রতিক এমন দুরন্ত পারফরম্যান্সই দৃঢ় আত্মবিশ্বাসী করে তুলেছে স্কটল্যান্ডকে। আর সেই তাপে তেতে বলিয়ান হয়ে মাঠের লড়াই শুরুর আগে গর্জন করছেন ক্রিকেট গুরু বার্জার, 'বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের মতো মানসম্পন্ন দলের বিপক্ষে লড়াইয়ের আগে আমাদের দুর্দান্ত মোমেন্টাম দিয়েছে নেদারল্যান্ডস, নামিবিয়ার বিপক্ষে জয়গুলো। চাপের সঙ্গে পরিচিত হয়েছি আমরা, বড় মুহূর্তগুলোতে জয়ের অভ্যাস গড়েছি। ভুলও করেছি, তবে গত এক মাসে সত্যিই ভালো ক্রিকেট খেলেছি আমরা।'

আগামীকাল রোববার, ১৭ অক্টোবর পর্দা উঠছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের। উদ্বোধনী দিনে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। 

এ সম্পর্কিত আরও খবর