রোনালদোর ৪০০ গোলের রেকর্ডের রাতে ইনজুরিতে মেসি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:44:57

বর্তমান সময়ের সেরা দুই তারকার শনিবার রাতে ভিন্ন অভিজ্ঞতা হল। একজন উড়লেন সাফল্যের আকাশে। অন্যজন এখন ইনজুরিতে পড়ে মাঠের বাইরে। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফুটবলার হিসেবে ৪০০ গোলের মাইলফলকে পা রাখলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

তবে একই দিন স্প্যানিশ লা লিগার ম্যাচে ইনজুরিতে পড়লেন লিওনেল মেসি। বার্সেলোনার এই মহাতারকা তিন সপ্তার জন্য চলে গেলেন মাঠের বাইরে!

সিরি এ-র ম্যাচে শনিবার রাত অনন্য এক রেকর্ডের মালিক হলেন রোনালদো। জেনোয়ার বিপক্ষে ম্যাচের ১৮তম মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দেওয়া গোলে মাইলফলকে পা রাখেন তিনি। ইউরোপের প্রথম ফুটবলার হিসেবে শীর্ষ ৫ লিগে ৪০০ গোল করা প্রথম ফুটবলার এই পর্তুগিজ মহাতারকা।

তবে নিজেদের মাঠে জেনোয়ার বিপক্ষে ম্যাচটা জিততে পারেনি জুভেন্টাস। ১-১ গোলে ড্র হয় ম্যাচটি। এই মৌসুমে টানা ১০ ও লিগে টানা আট জয়ের পর প্রথম পয়েন্ট হারাল বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে রোনালদো ঠিকই তার রেকর্ডটা করে ফেলেছেন। সিরি এ-তে তুলে নিয়েছেন নিজের পাঁচ নম্বর গোল।

এর আগে লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে করেন ৩১১টি আর ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের করেন ৮৪ গোল।

এদিকে বার্সা ভক্তদের জন্য দুঃসংবাদ! রিয়াল মাদ্রিদের বিপক্ষে লিওনেল মেসিকে পাবে না কাতালান ক্লাবটি। হাতে চোট পেয়ে ৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন এই মহাতারকা।

নিজেদের মাঠ নু ক্যাম্পে সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ৪-২ গোলে জিতে বার্সেলোনা। তবে ম্যাচের ১৬তম মিনিটে বল দখলের লড়াইয়ে পড়ে গিয়ে ডান হাতে চোট পান মেসি। সেই চোটই মাঠের বাইরে পাঠিয়ে দিল তাকে। তার ডান হাতের রেডিয়াল হাড়ে চিড় ধরা পড়েছে।

এর মধ্যে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে লড়বে বার্সা। ২৮ অক্টোবর রিয়াল মাদ্রিদের সঙ্গে লড়াই তাদের। দুটো ম্যাচই মাঠের বাইরে বসে দেখতে হবে মেসিকে।

এ সম্পর্কিত আরও খবর