খুলনায় সৌম্যর সেঞ্চুরি মিসের দুঃখ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 21:29:54

সুযোগটা এসেছিল দুজনের সামনেই। উইকেটে পুরোপুরি সেটও হয়ে গিয়েছিলেন। সেঞ্চুরি করার জন্য প্রাথমিক যে শর্ত সেগুলোও মোটামুটি পুরুণ হয়েছিল। কিন্তু তাও সেঞ্চুরির দেখা পেলেন না। দুভার্গ্য তাদের! ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচের প্রথমদিনের সেই দুভার্গা খুলনার এনামুল হক বিজয় ও সৌম্য সরকার। এনামুলের চেয়ে সৌম্যের দুঃখটা একটু বেশিই হবে। এনামুল হাফসেঞ্চুরির পরপরই ফিরে আসেন ৫৬ রান করেন। আর সৌম্য ১৪১ বল খেলে ৭৬ রান করে সেঞ্চুরি মিসের বড় কষ্ট নিয়ে ডাগআউটে ফিরলেন। দিন শেষে খুলনার ৭ উইকেটে ২৭২ রানের সঞ্চয়ে অবশ্য কিছুটা নির্ভার হতেই পারেন অধিনায়ক আব্দুর রাজ্জাক।

খুলনার আবু নাসের স্টেডিয়ামে সকালে টসে জিতে রংপুর বোলিং বেছে নেয়। ওপেনার রবিউল ইসলাম রবি ব্যক্তিগত ১২ রানে ফিরে গেলে খুলনার শুরুটা সামাল দেন এনামুল হক বিজয় ও সৌম্য সরকার। এই ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নেমে সৌম্য শুরুটা করেন চমৎকার কায়দায়। তবে শেষটা হল তার সেঞ্চুরি মিসের কষ্ট নিয়ে। রংপুরের বোলারদের স্বস্তি এনে দেন এদিন সাজেদুল ইসলাম। ৪ উইকেট নিয়ে দিনের সেরা বোলার সাজেদুল। ফর্মে থাকা তুষার ইমরানের প্রাইজ উইকেটও তুলে নেন এই বাঁহাতি পেসার।

সাত নম্বরে ব্যাট করতে নামা খুলনার অলরাউন্ডার জিয়াউর রহমান দিন শেষে ৩৩ রানে অপরাজিত ছিলেন। আগের ম্যাচের মতো এখানেও আরেকবার জিয়ার ব্যাট জ্বলে উঠছে তাহলে?

সংক্ষিপ্ত স্কোর: (১ম দিন শেষে) খুলনা ১ম ইনি: ২৭২/৭ (৮৬ ওভারে, এনামুল ৫৬, সৌম্য ৭৬, জিয়াউর ৩৩*, মেহেদি হাসান ৩৭, সাজেদুল ৪/৫৭)

 

এ সম্পর্কিত আরও খবর