আনসারের শ্রেষ্ঠত্বে পর্দা নামল বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 04:28:12

বাংলাদেশ আনসারের শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে পর্দা নামল বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের। ১৩২টি স্বর্ণ, ৮০টি রুপা ও ৫৭টি ব্রোঞ্জসহ ২৬৯টি পদক নিয়ে টানা চতুর্থবারের মতো সেরা হয়েছে তারা।

১১৫টি স্বর্ণ, ৯৯টি রুপা ও ৮৩টি ব্রোঞ্জসহ ২৯৭টি পদক নিয়ে রানার্স-আপ হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। আর ৬৩টি স্বর্ণ, ৩৯টি রুপা ও ২৫টি ব্রোঞ্জসহ ১২৭টি পদক নিয়ে তৃতীয় স্থানে থেকে গেমস শেষ করেছে বাংলাদেশ নৌবাহিনী।

তার আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে শেষ হয় বাংলাদেশের ক্রীড়াঙ্গনের বৃহত্তম এ আসর। করোনা পরিস্থিতির অবনতির কারণে অ্যাথলিটদের ছাড়াই সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল সন্ধ্যা ৭টা ১২মিনিটে গেমসের আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করেন। ভার্চুয়াল বক্তব্যে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত ক্রীড়াবান্ধব। বঙ্গবন্ধুর নামে গেমসের নামকরণ করায় অলিম্পিক অ্যাসোসিয়েশনকে বিশেষ ধন্যবাদ জানাই। বাংলাদেশ গেমসের এই সফল আয়োজন বাংলাদেশ সরকারের বিশেষ অর্জন।’

বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘সফলভাবে গেমস শেষ করার জন্য সকলকে ধন্যবাদ। আশা করি একদিন বাংলাদেশ অলিম্পিকে পদক জিতবে। বর্তমান সরকার খেলার উন্নয়নে কাজ করছে।’

বক্তব্য রাখেন বিওএ সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। দুজনেই লকডাউনের মধ্যে বাংলাদেশ গেমস আয়োজনের অনুমতি দেওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বক্তব্য শেষে ভিডিও চিত্রে ফুটে উঠে গেমসের ১০ দিনের নানা কার্যক্রম। আতশবাজি ও লেজার শো’র পর নিভে যায় গেমসের মশাল।

এ সম্পর্কিত আরও খবর