ভারতকে ২৩৭ রানের চ্যালেঞ্জ পাকিস্তানের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 15:19:15

আফগানিস্তানের বিপক্ষে যেখানে শেষ করেছিলেন, রোববার যেন সেখান থেকেই শুরু করলেন তিনি। সেই একই পরিনত মেজাজ। দেখে-শুনে পথ দেখালেন পাকিস্তানকে। কিন্তু সঙ্গী পেলেন না শোয়েব মালিক। আর ক্রিকেট মাঠের চির শত্রু ভারতের বিপক্ষে রান পাহাড়ে উঠতে পারল না পাকিস্তান। সরফরাজ আহমেদের দল ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে করেছে ২৩৭ রান।

তবে সংগ্রহটাকে একেবারে মামুলি বলার সুযোগও নেই। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের উইকেটে কঠিন পরীক্ষাই হয়তো দিতে হতে পারে রোহিত শর্মা আর শিখর ধাওয়ানদের।

সুপার ফোরের এই মাচে পাকিস্তানের হয়ে হাফসেঞ্চুরি ছাড়ানো ইনিংস শোয়েব মালিক একাই খেলেছেন। ৭৮ রান করতে তিনি খেলেন ৯০ বল। ইনিংসে ছিল ২ ছক্কা আর ৪ বাউন্ডারি। অধিনায়ক সরফরাজ আহমেদ ৬৬ বলে করেন ৪৪ রান। সম্ভাবনা জাগিয়ে কুলদীপ যাদবের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন তিনি। এর আগে ৩১ রান করে ওপেনার ফকর জামানও এই স্পিনারের বলে আউট হয়ে ফিরেন।  আসিফ আলি করেন ৩০ রান।

অন্য পাকিস্তানি ব্যাটসম্যানরা ভারতের বোলিং আক্রমণের সামনে দাঁড়াতেই পারেন নি। উইকেটে আসা-যাওয়াতেই ছিলেন ব্যস্ত!

ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ, যবেন্দ্রা চাহাল ও কুলদীপ যাদব।

যদিও এটি পাকিস্তানের জন্য প্রতিশোধ মিশন। এই এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে ভারতের কাছে ৮ উইকেটে হারে পাকিস্তান। তবে সুপার ফোরে আফগানদের হারিয়ে চনমনে আছে সরফরাজ আহমেদের দল। অবশ্য ভারতও জয়ের ধারায় আছে। তারা হারিয়েছে বাংলাদেশকে। আজ রোববার যারা জিতবে তারাই এশিয়া কাপের ফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলবে।

এর আগে ওয়ানডে ক্রিকেটে এ পর্যন্ত দুই চির প্রতিদ্বন্দ্বীর ১৩০ দেখা হয়েছে। যেখানে ভারত জিতেছে ৫৩ ম্যাচে আর পাকিস্তানের ৭৩টিতে। ৪টি ম্যাচ পরিত্যক্ত। এশিয়া কাপে ১২বারের সাক্ষাতে ছয়টিতে ভারত ও ৫টিতে হাসিমুখে মাঠ ছাড়ে পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর