বাংলাদেশের ১৭৩ রান, ডটবল ১৯০!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 21:07:23

সেই পুরানো গল্প। আরেকটি ব্যাটিং ব্যর্থতা। শুরুর দিকের ব্যাটসম্যানদের উইকেট ছুঁড়ে দিয়ে আসার কু-অভ্যাস। এবং ক্রমাগত বল গিলে খাওয়ার মান্ধাতা আমলের ব্যাটিং-সার্বিক এই ব্যর্থতার যোগফলে স্কোরবোর্ডে ১৭৩ রানের মামুলি সঞ্চয়!

আফগানিস্তানের বিপক্ষে আগের ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতার সেই পরিচিত কাহিনী যেনই আরেকবার অনুদিত হল সুপার ফোরে ভারতের বিপক্ষে ম্যাচেও। দুই নতুন ওপেনার যথারীতি এবারো ব্যর্থ। সিঙ্গেল ডিজিট পার করতে পারলেন না দুজনেই। সাকিব আল হাসান শুরুটা ভাল করলেও একটু বেশি তাড়াহুড়ো করতে গিয়ে যেভাবে আউট হলেন তাকে বলে উইকেট বিসর্জন। একই ভুলের পথে পা বাড়ালেন মুশফিকও। মোহাম্মদ মিঠুন শুধু আউটই হলেন না, সেই সঙ্গে রিভিউটাও নষ্ট করলেন! ওভাবে রিভিউ নষ্ট হওয়ায় বেচারা মাহমুদউল্লাহ সেই কারণেই আউট না হয়ে আউট হয়ে ফিরলেন!

মোসাদ্দেক হোসেন পেছনের দুটো ম্যাচে যেভাবে খেলছেন তাতে সম্ভবত তিনি ভুলে গেছেন এটা টেস্ট ম্যাচ না, ওয়ানডে ক্রিকেট! কাল ৪৩ বল খেলে করলেন ১২ রান। তারপরও স্কোরবোর্ডে বাংলাদেশের সংগ্রহ ১৭৩ রানে দাড়াল তার মুল কৃতিত্ব লেজের সারিতে মেহেদি মিরাজ ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ব্যাটিং। অষ্টম উইকেট জুটিতে এই দুজনে যোগ করেন ৬৬ রান। তাও আবার ওভার প্রতি পাঁচের ওপর রান গড়ে। এই দুজনের ব্যাটিং প্রমান করছে এই উইকেটে চাইলেই লম্বা সময় ধরে ব্যাট করা যায়, রানও করা যায়। ভারতের এই বোলারদের খেলা যায়। ছক্কাও হাঁকানো যায়। মেহেদি মিরাজ করেন দলের সর্বোচ্চ ৪২ রান। মাশরাফির ব্যাট থেকে রান মিলে ৩২ বলে ২৬।

ইনিংসের প্রথম ওভার থেকে একেবারে শেষ পর্যন্ত এই ম্যাচে বাংলাদেশের সমস্যা বাড়িয়েছে; ডট বল! সবমিলিয়ে বাংলাদেশের ইনিংসে ডটবলের সংখ্যা ১৯০! ওভারের হিসেবে ৩২ ওভার শুধু ডটবলেই কেটেছে বাংলাদেশের!

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ১৭৩/১০(৪৯.১ ওভারে, সাকিব ১৭, মুশফিক ২১,  মাহমুদউল্লাহ ২৫, মাশরাফি ২৬, মেহেদি মিরাজ ৪২, জাদেজা ৪/২৯, ভুবেনশ্বর ৩/৩২, বুমরা ৩/৩৭)

এ সম্পর্কিত আরও খবর