চ্যাম্পিয়নের মতোই শুরু ভারতের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 03:17:00

ভারত ২ : শ্রীলঙ্কা ০

সাফ চ্যাম্পিয়নশিপ মানেই ভারত ফেভারিট। এই আসরে সবচেয়ে বেশিবার ট্রফি জেতার রেকর্ড তাদেরই। ১১বারের মধ্যে সাতবারই চ্যাম্পিয়ন। এবারো ট্রফিতে চোখ রেখেই খেলতে নেমেছে ভারতীয় ফুটবল দল। বুধবার সাফ সুজুকি কাপে নিজেদের প্রথম ম্যাচেই সহজ জয় তুলে নিয়েছে তারা। ঠিক চ্যাম্পিয়নের মতো শুরু করে শ্রীলঙ্কার বিপক্ষে পেয়েছে ২-০ গোলের জয়।

এবারো অবশ্য জাতীয় দল নিয়ে এই টুর্নামেন্টে খেলছে না ভারত। অলিম্পিক দল নিয়েই সেরার লড়াইয়ে এগিয়ে তারা। দলে মাত্র ৪জন জাতীয় দলের ফুটবলার। তারপরও প্রতিবেশী দেশটি অপ্রতিরোধ্য।  বুধবার রাতে  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে দাপট নিয়েই লঙ্কানদের হারাল ফেভারিটরা।

যদিও শুরুতে বেশ ভাল ফুটবল খেলেছে শ্রীলঙ্কা। কিন্তু গোলের দেখা  মিলেনি। বরং ম্যাচের বয়স বাড়ার সঙ্গে চেনা ছন্দে ফিরেছে ভারত। খেলার ৩৪তম মিনিটে এগিয়ে যায় দলটি। সুমিত পাস্সির পাস থেকে বল পেয়ে গোল করেন আশিক কুরুনিয়ান।

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে ভারত।  লাল্লিয়ানজুয়ালা চাঙ্গতের অসাধারন এক গোলে জয়টাও নিশ্চিত হয় চ্যাম্পিয়নদের। এরপর বেশ কয়েকটি সুযোগ পেলেও গোল সংখ্যা আর বাড়াতে পারেনি ভারত।

লঙ্কানদের বিপক্ষে এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ভারতীয় দল।  শুক্রবার সাফ চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কা মুখোমুখি হবে মালদ্বীপের। আর রোববার মালদ্বীপের সঙ্গে লড়বে  ভারত।

এ সম্পর্কিত আরও খবর