সেমিতে সেরেনা, স্টেফেন্সের বিদায়

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 21:42:53

বয়স আর শারীরিক সীমাবদ্ধতাকে তুড়ি মেরে উড়িয়ে দিচ্ছেন সেরেনা উইলিয়ামস। মা হয়েছেন গত বছর। বয়সটাও তো কম হয়নি, ৩৭ এ পা দেবেন এ মাসের ২৬ তারিখে। কিন্তু কোর্টের সেরেনাকে দেখলে এসব কিছুই টের পাওয়া যায় না। বয়স-মাতৃত্ব সব পেছনে ফেলে সেই পুরনো ফর্মেই ফিরেছেন তিনি।

দুর্দান্ত টেনিসের পসরা সাজিয়ে মঙ্গলবার পেয়ে গেছেন ইউএস ওপেনের সেমিফাইনালের টিকিট। কোয়ার্টার ফাইনালে চেক রিপাবলিকের ক্যারোলিনা প্লিসকোভার মুখোমুখি হয়েছিলেন তিনি। তাকে হারিয়ে টানা নবমবারের মতো পেলেন বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের সেমির টিকিট। প্রবল দাপটে ফিরে দুই সেটে জিতেন ৬-৪, ৬-৩ গেমে।

এদিকে প্রথমবারের মতো কোন গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে উঠে এসেছেন অ্যানাস্তাসিয়া সেভাস্তোভা। লাটভিয়ার এই প্রতিযোগীকেই সেমিফাইনালে পাবেন সেরেনা।

এই সাফল্যের পর নিজের মাতৃত্বের কথাটাই ফের মনে পড়ে গেল সেরেনার। মার্কিন যুক্তরাস্ট্রের এই মহাতারকা বলছিলেন, ‘গত বছরই আমি মা হয়েছি। এরপর আবারো কোর্টে ফিরলাম। দেখুন, আমার প্রমান করার কিছু নেই। আমি সেই পুরনো ছন্দটাই ফিরে পেয়েছি এটাই বড় কথা।’

সেরেনার সাফল্যের রাতে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন স্লোন স্টেফেন্স। অপ্রত্যাশিতভাবেই মেয়েদের এককের গতবারের চ্যাম্পিয়নের বিদায় হল। মার্কিন এই তারকাকে হারিয়ে দিলেন আনাস্তাসিয়া সেভাস্তোভা। লাটভিয়ার এই তারকা জিতেছেন ৬-২, ৬-৩ গেমে।

এ সম্পর্কিত আরও খবর