শেষ আটে নাদাল-সেরেনা

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 18:23:50

ইউএস ওপেন জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেলেন রাফায়েল নাদাল এবং সেরেনা উইলিয়ামস। বছরের শেষ টেনিস গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠে গেছেন এই দুই তারকা। চতুর্থ রাউন্ডে নাদাল অনায়াসে জিতলেও বেশ বেগ পেতে হয়েছে সেরেনার।

পুরুষ এককের শীর্ষ বাছাই নাদাল অনেকটা সহজেই জিতেছেন। যদিও আগের রাউন্ডেই তাকে কঠিন পরীক্ষায় ফেলেছিলেন কারেন খাচানভ। তার বিপক্ষে ৪ ঘণ্টা ২৩ মিনিটের ম্যারাথন লড়াইয়ের পর পেয়েছিলেন চতুর্থ রাউন্ডের টিকিট। কিন্তু এবার জর্জিয়ার নিকোলোজ বাসিলাশভিলিকে হারান ৩ ঘণ্টা ১৯ মিনিটে।

আর্থার অ্যাশ এরিনায় প্রথম দুই সেটে ৬-৩, ৬-৩ গেমে জয়। তারপর তৃতীয়টি দারুণ লড়ে ম্যাচে ফিরেন নিকোলোজ। তুলে নেন ৭-৬ গেমে জয়। এরপর চতুর্থ সেট ৬-৪ ব্যবধানে জিতে নিয়ে শেষ আটে উঠে যান স্প্যানিশ কিংবদন্তি নাদাল।

সেমিফাইনালে উঠার লড়াইয়ে তিনি পাচ্ছেন নবম বাছাই ডমিনিক থিয়েমেকে। যিনি রোববারের আরেক ম্যাচে পঞ্চম বাছাই কেভিন অ্যান্ডারসনকে হারান ৭-৫, ৬-২, ৭-৬ গেমে। ইউএস ওপেনে পুরুষ এককের আরেক ম্যাচে মিলোস রাওনিচকে পাঁচ সেটের ম্যারাথ লড়াইয়ে হারিয়েছেন একাদশ বাছাই জন ইসনার।



নারীদের এককে দাপটেই এগিয়ে যাচ্ছেন সেরেনা উইলিয়ামস। মা হওয়ার পরও যেন সেই পুরনো খেলাটা ভুলেন নি যুক্তরাস্ট্রের এই টেনিস তারকা। রোববার এই ১৭তম বাছাই হারান এস্তোনিয়ার কাইয়া কানেপিকে। ম্যাচটা জিতেন ৬-০, ৪-৬, ৬-৩ গেমে। মানে কঠিন পরীক্ষাই দিতে হয়েছে তাকে।

কোয়ার্টার ফাইনালে ছয়বারের ইউএস ওপেন জয়ী সেরেনার প্রতিপক্ষ অষ্টম বাছাই ক্যারোলিনা প্লিসকোভা। তিনি চতুর্থ রাউন্ডের আরেক ম্যাচে হারান অ্যাশলে বার্টিকে। একইভাবে শেষ আটে উঠেছেন বর্তমান চ্যাম্পিয়ন স্লোয়ান স্টিফেন্স। তৃতীয় বাছাই স্লোয়ান সরাসরি সেটে হারান ১৫ নম্বর বাছাই এলিস মার্টেনসকে।

এ সম্পর্কিত আরও খবর