বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের প্রতি শ্রদ্ধা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 22:24:40

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ।

বুধবার (১৫ আগস্ট) রাজধানীর বনানীর কবরস্থানে সকাল ৭ টা ৩০ মিনিটে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্যরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানিয়ে বনানী কবরস্থান থেকে চলে যাওয়ার পর সকলের জন্য উন্ম‍ুক্ত করে দেওয়া হয়।বনানী কবরস্থানে বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, তাঁতীলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন ব্যানারে ১৫ আগস্টের নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে দেখা যায়।

উল্লেখ, বনানী কবরস্থানে ১৫ আগস্টে শাহাদাত বরণকারী জাতির পিতার পরিবারের সদস্য ও অন্য শহীদের কবর রয়েছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতি বছরই বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ এবং দোয়ার আয়োজন করা হয়ে থাকে।

 

এ সম্পর্কিত আরও খবর