সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি বিপুল ভোটে জয়লাভ করবে

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 14:52:05

ঢাকা: সুষ্ঠু নির্বাচন হলে গাজীপুরে বিএনপি প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি সাংবিধানিক ভোটের অধিকার প্রয়োগ করতে গাজীপুরের জনগণের প্রতি আহ্বান জানান।

রোববার (২৩ জুন) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

গাজীপুর সিটি নির্বাচন ইসির জন্য একটি পরীক্ষা বলে মন্তব্য করে তিনি বলেন, গাজীপুরে সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে, অন্যথায় ইসির পদত্যাগ করতে হবে।

ফখরুল আরও বলেন, খুলনা সিটি নির্বাচনের মাধ্যমে ইসি প্রমাণ করেছে তাঁরা অযোগ্য। যারা সিটি নির্বাচন নিরপেক্ষ এবং সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারেনা তাঁদের দ্বারা নিরপেক্ষ জাতীয় নির্বাচন আশা করা যায়না। নির্বাচনকে ব্যক্তিগত ব্যবসায় পরিণত করা হয়েছে।

সিইসি আপদমস্তক সরকার দলীয় লোক মন্তব্য করে ফখরুল বলেন,  সরকার তাঁর নীলনকশা বাস্তবায়ন করতে দলীয় লোক দিয়ে নির্বাচন কমিশন গঠন করেছে। খুলনা সিটি নির্বাচনে ইসি সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করেছে। গাজীপুর সিটি নির্বাচনকে সামনে রেখে শুধুমাত্র বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে এবং মামলা দেয়া হচ্ছে।

দলের সাংগঠনিক সম্পাদক এবং গাজীপুর সিটি নির্বাচনে দলের আহ্বায়ক ফজলুল হক মিলন বলেন, আচরবিধি লংঘন করে সরকার দলীয় প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণা করা হয়েছে। বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার এবং হুমকি দেয়া হচ্ছে।

 

এ সম্পর্কিত আরও খবর