আওয়ামী লীগ ধোয়া তুলসী পাতা নয়: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 02:04:54

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমার কথা হচ্ছে, আওয়ামী লীগ ধোয়া তুলসী পাতা নয়।  এখানে সব লোক ভালো কাজ করে, কেউ অপরাধ করে না, টেন্ডারবাজি করে না, চাঁদাবাজি করে না, গড ফাদারগিরি করে না- এই দাবি তো আমরা কখনো করিনি’।

এর আগে ‘শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে’- জানিয়ে তিনি বলেন, আজকে আমাদের অনেক নেতা জেলে রয়েছেন। আমাদের অনেক কর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।  আমাদের অনেক কর্মী দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। চার্জশিট হয়ে গেছে, জামিনের জন্য গণভবনে এসেছেন। শেখ হাসিনা পরিষ্কার বলে দিয়েছেন- আমি দুর্নীতির মামলার জামিনের জন্য ওকালতি করব না। এসব অহরহ ঘটছে। আমাদের মন্ত্রীদের বিরুদ্ধে দুদকের মামলা চলছে। কিন্তু কোনো আপোষ নেই।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৭৩ জন শিক্ষার্থীকে বিশেষ বৃত্তি ও শেখ হাসিনা রচিত গ্রন্থ উপহার দেয়া হয়।

ক্যাসিনো মালিকদের টাকা দেশের কোন কোন নেতার পকেটে যেত সেটা খুঁজে বের করা হচ্ছে বলে জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আজকে অপকর্মকারী, দুর্নীতিবাজ, টেন্ডারবাজদের যেমন খুঁজে খুঁজে বের করা হচ্ছে এবং গ্রেফতার করা হচ্ছে, তেমনি এটাও খোঁজা হচ্ছে এদের উপাজির্ত অবৈধ অর্থ এ দেশের কোন কোন নেতার কাছে যেত। অবশ্য এর মধ্যে পত্র পত্রিকায় অনলাইনে নিউজ এসে গেছে অনেক বিএনপি নেতাদের কাছেও এ ক্যাসিনো মালিকদের টাকা যেত। সে প্রশ্নের জবাবও দিতে হবে।

সভায় আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাবির বাংলা বিভাগের চেয়ারম্যান ড. ভীষ্মদেব চৌধুরীসহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও খবর