আ’লীগের দুর্নীতির কল বাতাসে নড়ছে: ফখরুল

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 17:52:32

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের দুঃশাসন, দুর্নীতি, নির্যাতন-নিপীড়নের কথা এখন আর অন্য কাউকে বলতে হচ্ছে না। এখন নিজে নিজেই বাতাসে নড়া শুরু করেছে। ধর্মের কল বাতাসে নড়ার মতো আওয়ামী লীগের দুর্নীতির কলও বাতাসে নড়ছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন মির্জা ফখরুল। জাতীয়তাবাদী যুবদল এ মানববন্ধনের আয়োজন করে।

বিএনপি মহাসচিব বলেন, যুবলীগ-ছাত্রলীগসহ আওয়ামী লীগ নিজেরাই প্রমাণ করছে যে, দেশের সম্পদ তারা লুট করে নিয়ে যাচ্ছে।

ছাত্রলীগ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক এখন ‘ফেয়ার শেয়ার’ নিচ্ছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ৮৬ কোটি টাকা ‘ফেয়ার শেয়ার’ নিতে যেয়ে ধরা পড়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা না নিয়ে দুর্নীতির মাধ্যমে ভর্তি করা হচ্ছে। গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করছে শিক্ষার্থীরা। কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে।

মানববন্ধনে অংশ নেওয়া যুবদলের নেতাকর্মীরা


বিএনপির মহাসচিব আরও বলেন, ঢাকা শহরে ৬০টি ক্যাসিনো ধরা পড়েছে। প্রতেকটি চালাচ্ছেন যুবলীগ ও আওয়ামী লীগের নেতারা। আজ দেশ দুর্নীতিতে পূর্ণ হয়েছে। আওয়ামী লীগ সরকার এই দুইর্নীতির মদদ দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ১৭ মাস ধরে খালেদা জিয়াকে অবৈধভাবে বন্দী করে রেখেছে সরকার। তাকে সুচিকিৎসা দিচ্ছে না। বৈধভাবে একাধিকবার জামিন চেয়েছি। কিন্তু সরকার বারবার আদালতকে বাধা দিচ্ছে যাতে দেশনেত্রী খালেদা জিয়া বের হতে না পারেন।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন যুবদলের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ ঢাকা দক্ষিণ ও উত্তর যুবদলের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর