মাঠে নেমেছেন কখনো? নেতাকর্মীদের উদ্দেশ্যে মওদুদের প্রশ্ন

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-23 08:11:20

ঢাকা: 'মাঠে নেমেছেন কখনো' দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে এমন প্রশ্ন ছুঁড়েছেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মঙ্গলবার (২৯ মে) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শহীদ জিয়ার ৩৭ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি হঠাৎ খুব বিব্রত হয়ে এমন প্রশ্ন করেন।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য দিচ্ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তার বক্তব্য চলাকালে দলের নেতাকর্মীরা নানা ধরনের স্লোগান দিচ্ছিলেন। এতে করে তার বক্তব্য দিতে অসুবিধা হচ্ছিল। সভাপতির আসন থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাত তুলে দলের নেতাকর্মীদের স্লোগান থামাতে বলেন। এরপরও তারা স্লোগান দিতে থাকলে সে নেতাকর্মীদের উদ্দেশ্যে ব্যারিস্টার মওদুদ বলেন, 'মাঠে নেমেছেন কখনো? আপনারা আমাদেরকে মাঠে নামতে বলেন! আপনাদের সময় আমরাও মাঠে নেমেছি, আন্দোলন সংগ্রাম করেছি। '

এরপর বক্তব্য দিতে উঠে আসেন দলের অন্যতম স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। শুরু হয় দলের নেতাকর্মীদের মুহুর্মূহু শ্লোগান। এসময় নেতাকর্মীদের স্লোগানে মির্জা আব্বাসও বিব্রত হন। তিনি স্লোগান থামিয়ে বলেন, 'স্লোগান বন্ধ করেন, স্লোগান দেবেন না। স্লোগান আর ভালো লাগেনা। আপনারা স্লোগান এখানে না দিয়ে যদি গুলিস্তান জিরো পয়েন্ট থেকে শুরু করে জেল গেট পর্যন্ত দিতে পারেন, তবেই তো কাজে লাগবে। রাজপথে স্লোগান তুলুন, জেলের তালা ভাঙবো, দেশ মাতাকে আনবো। '

এরপর একে একে দলের সিনিয়র নেতারা তাদের বক্তব্যে জিয়াউর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক ও সংগ্রামী জীবনের উপর আলোকপাত করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর