কাশ্মীর ইস্যু পর্যবেক্ষণ করছে সরকার: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 05:13:59

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা রদে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল ও রাজ্যটির বিভাজন ঘিরে সৃষ্ট চলমান সংকট বাংলাদেশ সরকার গভীরভাবে পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (০৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মিরপুর-১ মাজার রোডে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি পূর্ব সমাবেশে মন্ত্রী এ কথা জানান।

তিন দিন ও এক দিনের জমা পানি ফেলে দিন-এমন স্লোগান এর মধ্য দিয়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

কাদের বলেন, ভারত তার সংবিধান থেকে ৩৭০ ধারা রদ করেছে। ভারতের রাজ্যসভা এবং লোকসভায় বিলটি পাস হয়েছে। ভারতের এ অভ্যন্তরীণ বিষয়ে কোনো মন্তব্য করার, কোনো প্রশ্ন করার এখতিয়ার আমাদের নেই। আমরা বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। প্রতিবেশীদের অভ্যন্তরীণ বিষয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আকরামুল হক, সংসদ সদস্য মির্জা আজম, ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহ প্রমুখ।

সমাবেশ শেষে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে বিভিন্ন ওয়ার্ড থেকে একটি র‌্যালি বের করা হয়। যা মিরপুর ১, মাজার রোড থেকে শাহ আলী মাজার পার হয়ে মিরপুর ১০ –এ  গিয়ে শেষ হয়।

 

এ সম্পর্কিত আরও খবর