গুজব প্রতিরোধে সভা সমাবেশ করবে আ'লীগ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 19:10:43

সারাদেশে গুজব প্রতিরোধে সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতারা সভা সমাবেশ করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২৪ জুলাই) বেলা ১২টায় সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, 'সারাদেশে গুজব থেকে অনেক দুঃখজনক ও মর্মান্তিক ঘটনা ঘটছে। আহত-নিহত হওয়ার মতোও ঘটনা ঘটেছে। গুজব রটিয়ে গণপিটুনির মতো ঘটনায় সরকার কঠোর অবস্থান নিয়েছেন। আমার বিশ্বাস বিষয়টি নিয়ন্ত্রণে আসবে। স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপির সঙ্গে আমার কথা হয়েছে, তারা যথাযথ ব্যবস্থা নিচ্ছে।'

ওবায়দুল কাদের বলেন, আমরা দলীয়ভাবেও নির্দেশ দিয়েছি, দলের নেতারা যেন সতর্কতামূলক সভা সমাবেশ করে। গুজব থেকে গণপিটুনির মতো দুঃখজনক ঘটনা না ঘটতে পারে সেজন্য দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এমপিরাও যার যার এলাকায় গিয়ে সভা সমাবেশ করবেন। চিফ হুইপের মাধ্যমে এ সংক্রান্ত নির্দেশও দেওয়া হয়েছে। যারা গুজব সৃষ্টি করবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। আইন হাতে নেওয়ার অধিকার কারো নেই। এটি অপরাধ-অপকর্ম।

তিনি আরও বলেন, জড়িদের অনেকে গ্রেফতার হয়েছে। আমি সবার প্রতি অনুরোধ জানাই কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না, গুজব ছড়াবেন না এবং অপপ্রচারে বিভ্রান্ত হবেন না।

দোষীদের শাস্তির আওতায় আনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কতগুলো ঘটনা ঘটছে, সেখানে যোগসূত্র আছে কিনা সেটি দেখা হচ্ছে। সবগুলো ঘটনার যোগসূত্র মিলিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র কিনা তা গভীরভাবে খতিয়ে দেখছি। যেসব অপরাধী আটক হচ্ছে, রাতারাতি তো তাদের ফাঁসি দেওয়া যাবে না। আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। অপরাধী যেই হোক প্রত্যেককে আইনের আওতায় আসতে হবে। 

এ সম্পর্কিত আরও খবর