রাজধানীর থানা-ওয়ার্ডগুলোতে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 06:30:42

মিলাদ মাহফিল, কেক কাটা, আনন্দ শোভাযাত্রাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজধানীজুড়ে পালিত হয়েছে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি উৎসাহ-উদ্দীপনা আর আনন্দের মধ্য দিয়ে নেতাকর্মীরা ইউনিটভিত্তিক নানা কর্মসূচি পালন করেন।

রোববার (২৩ জুন) সকালে ধানমন্ডি ৩২ নম্বর ঘুরে, বিভিন্ন থানা ও ওয়ার্ডের আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে এসব কথা জানা গেছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গুলশান থানা আওয়ামী লীগ সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহ বার্তা২৪.কমকে বলেন, ‘সকালে ফুল দেওয়ার মধ্যদিয়ে আমরা কর্মসূচি পালন শুরু করেছি। সন্ধ্যায় স্থানীয় এমপি নায়ক ফারুক ভাইয়ের অফিসে কেক কাটা হবে। সেখানেই পরবর্তী দলীয় কর্মসূচি ঠিক করা হবে।’

শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগ প্রথম প্রহর রাত ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি পালন করেন। রাতে তালতলার একটি কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মিন্টু।

কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভোমিক নিজ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত ও দলীয় প্রধান শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘আওয়ামী লীগের নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে ডেমরা থানা ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগ। ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। উপস্থিত ছিলেন সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ৬৬ নং ওয়ার্ড যুবলীগ নেতা রাসেল ভূইয়া ও মো. বাকী বিল্লাহ, ডেমরা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক রমজান আলী খান প্রমুখ।

পরে ডেমরার স্টাফ কোয়ার্টারের সামনে থেকে মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। র‌্যালিটি ডেমরার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারো স্টাফ কোয়ার্টারে গিয়ে শেষ হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে নিজ এলাকা যাত্রাবাড়িতে পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে দুপুরে খাবার বিতরণ করেন ৫০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সায়েম খন্দকার।

বর্তমান সরকারের উন্নয়নচিত্র তুলে ধরে ৯১ নং ওয়ার্ড আওয়ামী লীগের পুরাতন কার্যালয় রোজ গার্ডেন থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করে ওয়ারী থানা আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দেয় ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু। এছাড়াও সাধারণ সম্পাদক আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম,৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদ আহমেদসহ স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ র‌্যালীতে অংশ নেন।

ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি আশিকুর রহমান লাভলু বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা উৎসবমুখর পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী পালনে দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করেছি। রোজ গার্ডেন আমার এলাকায় পড়ছে। গতকাল রাত থেকেই জমকালো আলোকসজ্জা করা হয়েছে রোজ গার্ডেনে।’

যুবলীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসার, সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ অন্যান্য নেতৃবৃন্দ। ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে আরও শ্রদ্ধা নিবেদন করেছে বঙ্গবন্ধু জয়বাংলা লীগ। সংগঠনের সভাপতি আহসান উল্লাহ মনি ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী, রেদওয়ান খান বোরহান,মুক্তিযোদ্ধা ইউনুস আকবরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর