তারেকের বিরুদ্ধে ষড়যন্ত্রের আভাস পাচ্ছি: গয়েশ্বর

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 03:26:19

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রীর লন্ডন সফরের মধ্য দিয়ে তারেক রহমানের বিরুদ্ধে আরেকটি উল্লেখযোগ্য ষড়যন্ত্রের আভাস পাচ্ছি।

শুক্রবার (৩ মে) জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আব্দুস সালাম হলে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের সব রাজবন্দীর মুক্তির দাবিতে এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী নবীন দলের কেন্দ্রীয় কমিটি।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, আমাদের সময়টা এখন সবচেয়ে খারাপ সময়। কারণ প্রধানমন্ত্রী যদি জনগণের ভোটে জয়লাভ করতেন, তাহলে তার মুখ থেকে নেতিবাচক বক্তব্য আসতো না। আর তারেক রহমানের বিরুদ্ধে যখন শেখ হাসিনা কিছু বলেন, তখন আমি খুব গর্ববোধ করি। কারণ তারেক রহমান রাজনীতিতে একটি ফ্যাক্ট। তারেক রহমান বাংলাদেশের রাজনীতিতে আলোচিত। প্রধানমন্ত্রীর এ সফরের মধ্য দিয়ে তারেক রহমানের বিরুদ্ধে আরেকটি উল্লেখযোগ্য ষড়যন্ত্রের আভাস পাচ্ছি। আমরা যদি ইউনাইটেড থাকি, আমরা যখন সাহস করে মাঠে নামার ডাক দেবো, তখন নেমে যাবেন। দেশবাসী আমাদের সঙ্গে আন্দোলনে নামার জন্য অপেক্ষা করছে। জনগণের প্রত্যাশা অনুযায়ী, আমরা কর্মসূচি দিলে তারা আমাদের সঙ্গে থাকবে। বিএনপি জনগণের দল।

রাজনৈতিক বিবেচনায় খালেদা জিয়া নির্দোষ। বিশ্বের কাছে হেয় করার জন্য দীর্ঘদিন ধরে তাকে কারাগারে রাখা হয়েছে দাবি করে তিনি বলেন, ১৫ বছরের সাজার আদেশপ্রাপ্ত ব্যারিস্টার নাজমুল হুদা তিনদিনের মধ্যে জামিন পেলেন। তাহলে খালেদা জিয়ার ১৪ মাস লাগবে কেন? বিচারপতিদের সঙ্গে আমাদের শত্রুতা আছে? তাহলে তারা কেন এ রকম আচরণ করছেন?

গয়েশ্বর আরও বলেন, একটি মামলায় আমাদের নেতা তারেক রহমানকে খালাস দিয়েছিলেন যে বিচারক, তিনি দেশ ছেড়ে যেতে বাধ্য হয়েছেন। আপাতত দেশে আসতে পারবেন এ রকম কোনো সম্ভাবনাও নেই।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আয়োজক সংগঠনের নেতা মো. সোহেল রানা, জাতীয়তাবাদী কৃষক দলের সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর