এরশাদের অফিসে চুরির ঘটনায় ৩ জনকে জিজ্ঞাসাবাদ

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:47:51

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অফিসে চুরির ঘটনায় অফিসের দুই নিরাপত্তা কর্মী ও এক কম্পিউটার অপারেটরকে জিজ্ঞাবাদ করছে বনানী থানার পুলিশ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে বনানী থানার ভারপ্রাপ্ত ইনচার্জ (ওসি) জিএম ফরমান আলী বার্তা২৪.কম-কে বলেন, ‘এই ঘটনায় বনানী থানায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বাসার দুই জন সিকিউরিটি গার্ড ও একজন কম্পিউটার অপারেটরকে আনা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য এনেছি, আটক করা হয়নি।’

জিজ্ঞাসাবাদের জন্য এরশাদের অফিসের নিরাপত্তাকর্মী ফেরদৌস, ওয়াহিদ ও কম্পিউটার অপারেটর রিপনকে বনানী থানায় নেওয়া হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টা পর্যন্ত তারা বনানী থানায় ছিলেন।

এর আগে সোমবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে এরশাদের ব্যক্তিগত স্টাফ জাহাঙ্গীর আলমের রুমের দরজা ও সিন্দুকের তালা ভেঙে ৪৩ লাখ টাকা চুরির ঘটনা ঘটে। একই সময়ে জাতীয় পার্টির মহাসচিবের কক্ষ

ও এরশাদের ব্যক্তিগত সহকারী মেজর (অব.) খালেদ আক্তারের কক্ষের দরজার তালাও ভাঙা পাওয়া যায়। তবে ওইসব রুম থেকে কোনো কিছু খোয়া যায়নি।

এই ঘটনায় হওয়া মামলার বাদী জাহাঙ্গীর আলম বার্তা২৪.কম-কে বলেন, ‘মামলায় কোনো আসামির নাম উল্লেখ করিনি। কে বা কারা রাতের আঁধারে চুরি করেছে- এভাবে মামলা দায়ের করা হয়েছে। থানা পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ঘটনার তথ্য উদঘাটনের চেষ্টা করছেন। আমাদের পার্টি অফিসে সিসি ক্যামেরা নেই, তবে পার্শ্ববতী ভবনের ক্যামেরার তথ্য সংগ্রহের কাজ চলছে বলতে জানতে পেরেছি।’

ব্যক্তিগত স্টাফ জাহাঙ্গীর আলম দীর্ঘদিন ধরে এরশাদের অফিসে চাকরি করেন। খুবই বিশ্বস্ত হওয়ায় অনেক ট্যুরেও তাকে দেখা যায়। এছাড়া সম্প্রতি এরশাদ যে ট্রাস্ট গঠন করেছেন, সেখানে রওশন ও জিএম কাদেরকে না রাখলেও জাহাঙ্গীর আলমকে রাখা হয়েছে ট্রাস্টি হিসেবে।

এরশাদের যাবতীয় আয়-ব্যয় তদারক, সামাজিক সেবা খাতের লেনদেন সমন্বয় করে থাকেন জাহাঙ্গীর। প্রতি মাসে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রায় ১৫ লাখ টাকার মতো সহায়তা দেন এরশাদের তহবিল থেকে। সেই টাকাও জাহাঙ্গীর আলমের হাত ঘুরে যায়।

জিজ্ঞাসাবাদের জন্য ডাকা তিন জন অন্য দিনের মতো চুরির ঘটনার রাতেও বনানী অফিসে রাত্রী যাপন করেন। দুপুরে বনানী অফিসে সিআইডির একটি টিম পরিদর্শন করে আলামত সংগ্রহ করে।

পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বনানী কার্যালয়ের সামনে গণমাধ্যম কর্মীদের বলেন, ‘জাপা অফিসে টাকা চুরি তদন্তের পর বলা যাবে কে চোর।’

এ সম্পর্কিত আরও খবর