বগুড়ায় বিএনপির পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি ঘোষণা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বগুড়া,বার্তা ২৪.কম | 2023-08-29 20:03:15

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণার কয়েক ঘণ্টা পর সন্ধ্যায় পাল্টা আর একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ।সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় পাল্টা আহ্বায়ক কমিটি ঘোষণা দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সাংসদ হেলালুজ্জামান তালুকদার লালু।

সোমবার সন্ধ্যায় বগুড়া শহরের রিয়াজ কাজী লেনে সাবেক সাংসদ হেলালুজ্জামান তালুকদার লালুর বাসভবনে পরামর্শ সভা আহ্বান করা হয়। সভায় হেলালুজ্জামান তালুকদার লালু জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। হেলালুজ্জামান ঘোষিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক করা হয়েছে জেলা বিএনপির সাবেক সভাপতি ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানকে।

এছাড়াও এই কমিটির অপর চারজন যুগ্ম-আহ্বায়করা হচ্ছেন ফজলুল বারী তালুকদার বেলাল, মঞ্জুরুল হক মঞ্জু, আলী আজগর তালুকদার হেনা এবং ডা. শাহ মো. শাজাহান আলী।

আহ্বায়ক কমিটি ঘোষণাকালে হেলালুজ্জামান তালুকদার লালু বলেন, কেন্দ্র কমিটি থেকে নির্দেশনা ছিল জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করে আহ্বায়ক কমিটি গঠনের।কিন্তু সিনিয়র নেতৃবৃন্দকে পাশ কাটিয়ে জেলা বিএনপি অফিসে সাধারণ সভা করে আহ্বায়ক কমিটি ঘোষণা দেয়া হয়। এ কারণে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দদের নিয়ে পরামর্শ সভা করে প্রস্তাবিত কমিটি ঘোষণা দেয়া হলো।

তিনি বলেন, প্রস্তাবিত পাঁচ সদস্যের এই কমিটি ঢাকায় পাঠানো হবে। কেন্দ্রের নেতৃবৃন্দ যেভাবে নির্দেশনা দেবেন সেভাবেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। সভায় পাল্টা কমিটির আহ্বায়ক একেএম মাহবুবর রহমান ছাড়া অপর চারজন যুগ্ম আহ্বায়ক উপস্থিত ছিলেন।

এদিকে সোমবার দুপুরে জেলা বিএনপি কার্যালয়ে সাধারণ সভার মাধ্যমে আট বছর আগের কমিটি ভেঙে দিয়ে পূর্বের কমিটির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে আহ্বায়ক এবং সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকে যুগ্ম-আহ্বায়ক করে ৪৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা দেয়া হয়। দুপুরে অনুষ্ঠিত সাধারণ সভায় পাল্টা ঘোষিত আহ্বায়ক কমিটির কেউ উপস্থিত ছিলেন না।

সোমবার দুপুরে ঘোষিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক ভিপি সাইফুল ইসলাম বার্তা ২৪.কমকে বলেন, জেলা বিএনপির কার্যালয়ে সাধারণ সভার মাধ্যমে আহ্বায়ক কমিটি ঘোষণার পর আর কোনো কমিটি ঘোষণার সুযোগ নাই।

তিনি বলেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাবন্দী, তাকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নাই। এমন সময় বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রাম করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

 আরও পড়ুন:>> ৮ বছর পর বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি

এ সম্পর্কিত আরও খবর