গণফোরামের দুই প্রার্থীর ব্যাপারে সিদ্ধান্ত রোববার

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 04:53:53

একাদশ জাতীয় সংসদে নির্বাচিত হয়ে শপথ নিতে স্পিকার ড. শিরীন শারমিনের কাছে চিঠি পাঠিয়েছেন গণফোরামের দুই নেতা। তারা হলেন- সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির হোসেন খান।

তাদের ব্যাপারে রোববার (৩ মার্চ) গণফোরামের জ্যেষ্ঠ নেতারা সিদ্ধান্ত নেবেন। এজন্য বৈঠকও ডাকা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন গণফোরামের দুই প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির হোসেন খান। তাদের একজন বিএনপির ধানের শীষ, অপরজন দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে বিজয়ী হন। তবে তাদের শপথ নেওয়ার বিষয়টিও এতদিন ঝুলন্ত ছিল।

অবশেষে শপথ নেওয়ার সিদ্ধান্ত নিয়ে শনিবার (২ মার্চ) সচিবালয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে তারা চিঠি পাঠিয়েছেন। সেখানে আগামী ৭ মার্চ শপথ নিতে নিজেদের আগ্রহ প্রকাশ করেছেন।

এ নিয়ে গণফোরাম ও জাতীয় ঐক্যফ্রন্টে চলছে নানা আলোচনা। অনেকেই মনে করছেন, তারা দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিচ্ছেন। এটা হলে দল তাদের বিষয়ে কঠোর সিদ্ধান্ত নেবে।

নির্বাচনের পর জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ভোট বর্জন করা হয়। একাধিকবার জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরাম জানায়, তাদের কোনো প্রার্থী শপথ নেবেন না।

এরই মধ্যে শনিবার রাতে গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বার্তা২৪.কমকে জানান, বিকাল থেকেই আমরা শুনেছি যে, তারা চিঠি দিয়েছেন। আগামীকাল (রোববার) দলের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীসহ দলের সিনিয়র নেতারা বসে এই বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। রোববার সম্ভব না হলে সোমবার একটা সিদ্ধান্ত আসবে।

গণফোরামের এই দুই নির্বাচিত প্রার্থী শপথ নিলেও বিএনপির কোনো বিজয়ী প্রার্থী শপথ নেবেন না বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

এদিকে গণফোরামের বিজয়ী প্রার্থী মোকাব্বির হোসেন খান রাতে বার্তা২৪.কমকে জানান, আমি শপথ নিতে চিঠি পাঠিয়েছি। দলের চার-পাঁচজন ছাড়া শপথের বিষয়ে সবাই ইতিবাচক। এটা যেমন নির্বাচনী এলাকার জনগণের আকাঙ্ক্ষা, তেমনি দলেরও আকাঙ্ক্ষা রয়েছে।

আরও পড়ুন: ৭ মার্চ শপথ নেবেন মনসুর-মোকাব্বির, স্পিকারকে চিঠি

এ সম্পর্কিত আরও খবর