১৪ দল শেখ হাসিনার পাশে সবসময় ছিল, আছে: নাসিম

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 07:13:40

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে দুঃসময়-সুসময়ে ছিল, এখনও আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের মিটিং শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

নাসিম বলেন, দুঃসময় ও সুসময়ে ১৪ দল শেখ হাসিনার সঙ্গে ছিল এখনও আছে। কোনো বিভ্রান্তি নেই, ১৪ দল এখনও অটল ও ঐক্যবদ্ধ।

তিনি বলেন, ১৪ দল কোনো পদ-পদবির জন্য গঠিত হয়নি। এটি একটি আদর্শিক জোট। শোষণমুক্ত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব কাজ করে যাবে ১৪ দল।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট তিনটি লক্ষ্যে কাজ করবে জানিয়ে তিনি বলেন, ১৪ দল শেখ হাসিনা সরকারকে চোখের মণির মতো রক্ষা করবে। সরকারের ভুল-ত্রুটি বস্তুনিষ্ঠভাবে তুলে ধরবে এবং বিএনপি-জামায়াত জোটের মতো অশুভ শক্তির বিরুদ্ধে আগের মতোই সোচ্চার থাকবে।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি-জামায়াত এখনও ঘাপটি মেরে বসে আছে। এ অশুভ শক্তির বিরুদ্ধে আগের মতোই ১৪ দল প্রস্তুত থাকবে। তাদেরকে অনুরোধ করবো, সংসদ আসুন। সংসদ বর্জন ও জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি থেকে তাদের বের হয়ে আসতে হবে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আদালতের বিষয় উল্লেখ করে তিনি বলেন, হুমকি-ধমকি দিয়ে তাকে (বেগম জিয়া) মুক্ত করা যাবে না। খালেদা জিয়া এখন আর রাজনীতিবিদ নয়, একজন দণ্ডপ্রাপ্ত আসামীমাত্র।

ক্ষমতায় থেকে বিএনপি গণতন্ত্রকে হত্যা করেছিলো। তখন তারা আওয়ামী লীগের নেতাকর্মীদের সভা-সমাবেশ করতে দেয়নি, অত্যাচার-নির্যাতন করেছে। তাদের সময়ে দেশে নৈরাজ্য ও বর্তমান প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টাসহ যা যা করেছে দেশবাসী তা ভুলে নাই।

এ সম্পর্কিত আরও খবর