৭ জানুয়ারি নির্বাচন হয়নি নাটক হয়েছে: ইসলামী আন্দোলন

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-09 17:44:03

৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি, নির্বাচনের নামে নাটক হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেন, আমি পীর সাহেব চরমোনাইয়ের পক্ষ থেকে দেশবাসীকে এই প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করায় ধন্যবাদ জানাই। দেশবাসী এই নির্বাচনকে লাল কার্ড দেখিয়েছে। ৭ তারিখে কোন নির্বাচন হয়নি, নাটক হয়েছে। এই নাটকের মাধ্যমে ক্ষমতায় বসে কতদিন থাকতে পারবেন তা চিন্তা করেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে একতরফা প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর -দক্ষিণ।

মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, প্রধানমন্ত্রীকে বলতে চাই নির্বাচনের নামে যে নাটক করেছেন সেই তথাকথিত নির্বাচন বাতিল করুন। আমরা আগে থেকেই দাবি করে আসছি জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। আমরা আগেই বলেছি ফেয়ার সিস্টেমে নির্বাচনের ব্যবস্থা করুন। এসব যদি আপনি আগেই করতেন তাহলে আপনার এত ধিক্কার শুনতে হতো না।

ইসলামী আন্দোলনের এই মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, সুযোগ দেন, ভুল শোধরানোর চেষ্টা করবো। গত ১৫ বছরে হাজার হাজার মানুষ খুন হয়েছে, গুম হয়েছে। আপনি মনে করেছেন বিদেশিরা আপনাকে রক্ষা করবে। আমি বলতে চাই, আপনার বাবা তার জীবনের অধিকাংশ সময় জেলে কাটিয়েছেন। তিনি যখন বিপদে পড়েছেন তার পক্ষে একটি মিছিলও কেউ করেনি। কোন সহানুভূতি প্রকাশ করেনি। আর আপনি যে কাজগুলো এখন করছেন বা যাদের খুশি করার জন্য এগুলো করছেন তারাও আপনার বিপদে পাশে এসে দাঁড়াবে না। আপনার পক্ষে একটা মিছিল বের হবে না, এমনকি কেউ একটা নিন্দাও জানাবে না।

সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেন, প্রধানমন্ত্রী যে আসনে নির্বাচন করেছেন সেই আসনের একটি কেন্দ্রে ৩৩২৪ ভোটের জায়গায় ৩৩৩২ ভোট পড়েছে। এতেই বোঝা যায় সারা দেশে কেমন ভোট হয়েছে। শিশুদের দিয়ে ভোট দিয়ে অনৈতিক কাজে শিশুদের ব্যবহার করা হয়েছে।

আওয়ামী লীগ বলতে এখন আর কোন দল নাই এমন মন্তব্য করে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের জৈষ্ঠ যুগ্ম- মহাসচিব মাউলানা গাজী আতাউর রহমান বলেন, এই সরকারের প্রয়োজন শুধু ক্ষমতা। কারণ তারা গত ১৫ বছরে এতো অপকর্ম করেছে যে তারা ক্ষমতায় না থাকলে হয়তো তাদের জেলে যেতে হবে নয়তো পালিয়ে যেতে হবে। এই নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ বাকশাল কায়েম করেছে। আওয়ামী লীগ বলতে এখন আর কোন দল নাই।

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদসহ দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর- দক্ষিণ শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর